বিশ্বের বিখ্যাত সেলিব্রেটি যারা নিরামিষভোজী - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Friday, February 1, 2019

বিশ্বের বিখ্যাত সেলিব্রেটি যারা নিরামিষভোজী

ভেজিট্যাবল বা নিরামিষের কথা শুনলে আমাদের পিলেই চমকে যায়। অনেকে মনে করেন লতা-পাতা আবার খাবার হলো ? কিন্তু বর্তমান বিশ্বে ব্যাপক হারে ভেগান বা নিরামিষভোজীর সংখ্যা বাড়ছে। গত কয়েক বছরে বৃটেন ও জার্মানিতে নিরামিষ ভোজীর সংখ্যা এতো বেড়েছে যে একে নিরামিষ বিপ্লব বললে ভুল হবে না। আর যারা শুধু মাত্র নিরামিষ ভোজন করে জীবন ধারণ করেন তাদেরকে  ভেগান বা নিরামিষভোজী বা ভেজিটেরিয়ান বলা হয়। বর্তমান বিশ্বের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য বিজ্ঞানীরা যেমন নিরামিষের উপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন তেমনি ডাক্তারা রোগমুক্ত ও সুস্বাস্থের অধিকারী হতে নিরামিষ ভোজী হওয়ার কথা খুব করে বলছেন। এদিকে কিছু মানুষের বিশেষ করে উপমহাদেশের মুসলমানদের ধারণা নিরামিষ ভোজী বলতে হিন্দুয়ানী বা ভারতীয় কিছু একটা বুঝায়। আসুন দেখে নেয় বিশ্বের নামকরা কিছু সেলিব্রেটি যারা মূলত নিরামিষভোজী বা ভেগান।

 ১. পামেলা অ্যান্ডার্সন (Pamela Anderson): 
৯০ দশকের সাড়া জাগানো যৌন আবেদনময়ী এই হলিউড অভিনেত্রী দীর্ঘ দিন ধরে ভেগান।





২. আরিয়ানা গ্র্যান্ডে (Ariana Grande) : 
বর্তমান বিশ্বের সবচেয়ে সাড়া  জাগানো এই তরুণী পপ তারকা সম্পূর্ণ নিরামিষ ভোজী।তিনি বলেন আমি মানুষকে যত ভালোবাসি তার চেয়ে বেশি ভালোবাসি পশুপাখিকে।




৩. জেমস ক্যামেরন (James Cameron) :
বিশ্ব বিখ্যাত টাইটানিক  মুভির পরিচালক জেমস ক্যামেরন সম্পূর্ণ নিরামিষ ভোজী।তিনি বলেন নিজেকে এবং পরিবেশ রক্ষার্থে ভেগান হওয়াটা ছিল আমার নৈতিক দ্বায়িক্ত।



৪. বিরাট কোহলী (Virat Kohli)
যার জন্য বিশ্ব ক্রিকেটের ইতিহাস নতুন করে লিখতে হচ্ছে সেই বিরাট কোহলী সম্পূর্ণ নিরামিষ ভোজী। তিনি বলেন নিরামিষ ভোজী হওয়ার পর তার ক্রিকেটের পারফরম্যান্স অবিশ্বাস্য ভাবে উন্নতি হয়েছে।তার স্ত্রী বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা   সম্পূর্ণ নিরামিষ ভোজী



৫. মাইলী সাইরাস (Miley Cyrus) :
 পপ গায়িকা মাইলী সাইরাস শুধু ভেগান নন তিনি একবার বাড়িতে গণেশ পূজাও করেছেন।






৬.  আমির খান ( Amir Khan ) :
বলিউডের লগন বা রাজা হিন্দুস্থানী খ্যাত এই অভিনেতা সম্পূর্ণ নিরামিষ ভোজী।আমির খান তার স্ত্রীর পরামর্শে ২০১৫ সাল থেকে ভেগান হওয়ার সিদ্বান্ত নেন।তার স্ত্রী কিরণ রাও সম্পূর্ণ নিরামিষভোজী বটে।


৭. সানি লিওন (Sunny Leone):
 ইন্ডিয়ান টাইমস এর সাথে সাক্ষাৎকারে সানি লিওন নিজেকে নিরামিষভোজী হিসেবে উল্লেখ করেন। 



32 Verified, Currently-Vegan Celebrities

৮. আল গোর ( Al Gore) : 
আমেরিকার এক সময়ের প্রেসিডেন্ট পদপ্রার্থী যিনি বুশ জুনিয়রকে নাস্তানাবুদ করে ভাগ্যের নির্মম পরিহাসে হেরে গিয়েছিলেন সেই আল গোর সম্পূর্ণ নিরামিষ ভোজী। তিনি একদিকে রাজনীতিবিদ ও পরিবেশবাদী। বিশ্বের রাজনীতিবিদদের মধ্যে পরিবেশ রক্ষায় তিনি সবচেয়ে বেশি সরব।



৯. এলেন পেজ (Ellen Page) : 
এই কানাডিয়ান অভিনেত্রী সম্পূর্ণ ভেগান এবং তিনি প্রাণী হত্যাকে অমানুষিক বলে বর্ণনা করেছেন।


১০. রাসেল ব্র্যান্ড (Russell Brand) :
 বিখ্যাত বৃটিশ অভিনেতা রাসেল ব্র্যান্ড একজন ভেগান।  তিনি হিন্দুধর্ম গ্রহণ করেন এবং ভগবান বিষ্ণুর পূজারী। তার গায়ে রয়েছে অসংখ্য ট্যাটু যা হিন্দুধর্মের বিভিন্ন প্রতীক বহন করে।



১১. আলিসিয়া সিলভারস্টোন (Alicia Silverstone) : 
এই আমেরিকান অভিনেত্রী মাত্র ২১ বছর বয়সে নিরামিষ ভোজন শুরু করেন এবং তা তার শারীরিক ও মানসিক সৌন্দর্যকে বৃদ্ধি করেছে বলে তিনি মনে করেন।



১২. এলেন ডিজেনেরেস (Ellen DeGeneres) : 
নিজ কানে শুনুন এই আমেরিকান সেলিব্রেটি কি বলেন নিরামিষ সম্পর্কে।


১৩. লিয়াম হেমসমঅর্থ (Liam Hemsworth) :
এই অস্ট্রেলিয়ান অভিনেতা এবং পপ গায়িকা মাইলী সাইরাস এর স্বামী ২০১৫ সাল থেকে সম্পূর্ণ ভেজিটেরিয়ান। তিনি এতদিন মাংশ খাওয়ার জন্য অনুশোচনা করেন।


 ১৪. অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) :
 বলিউডের "বড়ে মিয়া" কিন্তু নিরামিষভোজী। তিনিও একবার আবেদনময়ী ভেগান নির্বাচিত হন  (By PETA)।



১৫. কেট মারা (Kate Mara ): 
আমেরিকান অভিনেত্রী ও ফ্যাশন মডেল কেট মারা বলেন নিরামিষভোজী হওয়ার পর আমি যে কতটা সুখী তা ভাষায় প্রকাশ করতে পারবো না।


১৬. জ্যাকলিন ফার্নান্দেজ (Jacqueline Fernandez) : 
বলিউডের বর্তমান সময়ের এই জনপ্রিয় নায়িকা সম্পূর্ণ নিরামিষভোজী।



১৭. মল্লিকা শেরাওয়াত (Mallika Sherawat) : 
বলিউডের এই যৌনআবেদনময়ী অভিনেত্রী সম্পূর্ণ নিরামিষভোজী। তিনি ২০১১ সালের সবচেয়ে আবেদনময়ী ভেগান নির্বাচিত (PETA’s Hottest Vegan in 2011) হন।


১৮. জুলিয়া রোবর্টস (Julia Roberts) : 
১৯৯০ সালে মাত্র ২৩ বছর বয়েসে সেরা অভিনেত্রী হিসেবে অস্কার যেতেন।তিনি ২০০৯ কোন একসময়ে ভারতের হরিয়ানা রাজ্যে অবস্থিত আশ্রম হরি মন্দিরে গুরু স্বামী ধরণের নিকট হিন্দু ধর্ম গ্রহণ করেন।তিনি তার তিন সন্তানের নাম রাখেন লক্ষী, গণেশ এবং কৃষ্ণ বলরাম।তিনি বলেন, "আমি একজন গর্বিত হিন্দু।আমি একজন ভেগান।আমি পুনঃজন্মে বিশ্বাস করি। আমি নিয়মিত যোগ ব্যায়াম করি।"


 আরো দেখুনঃ অস্কার বিজয়ী যে হিন্দু অভিনেত্রী হলিউড কাঁপাচ্ছেন !
১৯.  মোবি (Moby): 
এই মার্কিন মিউজিসিয়ান ৩০ বছর ধরে ভেগান এবং একজন এনিম্যাল রাইটস এক্টিভিস্ট।


২০. সামরীন শেখ (Summreen Sheikh):
 লন্ডন বেসড মুসলিম এক্টিভিস্ট সামরীন শেখ ৫ বছর বয়স থেকে নিরামিষভোজী। তিনি মুসলমানদের নিরামিষভোজী হওয়ার জন্য বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করেন।



২১. রাসেল সিমন্স (Russell Simmons) : 
এই আমেরিকান সেলিব্রেটি শুধু ভেগান নন, তিনি নিয়মিত জীবন মুক্তি যোগ ব্যায়াম (Yoga) করেন।




২২. বিদ্যুৎ জাম্বল(Vidyut Jamwal) :
 কাশ্মীরে জন্মগ্রহকারী এই বলিউড অভিনেতা ২০১৪ সালে বিশ্বের সবচেয়ে আবেদনময়ী ভেগান নির্বাচিত হন (2014 – PETA's Hottest Vegetarian)।তিনি ১৪ বছর বয়স থেকে নিরামিষভোজী।





২৩. মররিসে (Morrissey) :
 ইংলিশ গায়ক, গীতিকার ও লেখক মররিসে একজন নিরামিষভোজী। তিনি মাংশকে হত্যাকারীর সাথে তুলনা করেন।


২৪. বিদ্যা বালান (Vidya Balan):
 ডার্টি পিকচার খ্যাত বিদ্যা বালান নিরামিষভোজী এবং তিনি ২০১২ সালের আবেদনময়ী ভেগান।


২৫. মেহরিন ফারুকী (Mehoreen Faruque) :
অষ্ট্রেলিয়ার প্রথম মুসলিম সিনেটর মেহরিন ফারুকী  মিস ফারুকী বলেন তিনি সম্পূর্ণ নিরামিষী। তিনি কোন মাংশ ভক্ষণ করেন না। তিনি অস্ট্রেলিয়ার সংসদে হালাল বন্ধের প্রস্তাব করে আলোচিত হন।


 আরো দেখুনঃ হালাল বন্ধের প্রস্তাব করলেন অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম সিনেটর

আরো যারা নিরামিষভোজী বলিউড সেলেব্রেটি আছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন রেখা (Rekha), কঙ্গনা রানাউত (Kangana Ranaut), সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha), নেহা ধুপিয়া (Neha Dhupia), রিচা চাঁদা (Richa Chadha), এশা গুপ্তা ( Esha Gupta) এবং আমিশা প্যাটেল (Amisha Patel) !
হলিউডে অন্যান্য নিরামিষভোজী সেলেব্রেটিদের মধ্যে  James Cromwell, Joaquin Phoenix,Woody Harrelson,Mayim Bialik,Joan Jett,Bellamy Young,Casey Affleck, Daniella Monet,Dawn Richard,Sia,Stevie Wonder,RZA,Rooney Mara,Evanna Lynch,Wacka Flocka Flame,Travis Barker, Mya এর নাম উল্লেখযোগ্য।

আরো দেখুনঃ জার্মানিতে নিরামিষ বিপ্লব

সূত্রঃ : উইকিপিডিয়া, টাইমস অফ ইন্ডিয়া, গুগল,  PETA

1 comment:

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box