ইস্কন ভক্ত এখন বৃটেনের ম্যাজিস্ট্রেট : শপথ নিলেন গীতা ছুঁয়ে! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Wednesday, November 27, 2019

ইস্কন ভক্ত এখন বৃটেনের ম্যাজিস্ট্রেট : শপথ নিলেন গীতা ছুঁয়ে!


ইস্কন শিশু সুরক্ষা অফিসের আন্তর্জাতিক পরিচালক কমলেশ কৃষ্ণ দাসকে ব্রিটিশ বিচার বিভাগে শান্তি ম্যাজিস্ট্রেটের বিচারপতি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি ম্যাজিস্ট্রেট আদালতে দায়িত্ব পালন করবেন, যা যুক্তরাজ্যের সমস্ত আইনী মামলার ৯৫% পরিচালনা করে। তিনি আনুষ্ঠানিকভাবে নিযুক্ত হন এবং  শ্রীলা প্রভুপদের ভগবদ-গীতা হাতে শপথ গ্রহণ করেছিলেন। এটি মূলত বৃটেনের  হার্টফোর্ডশায়ার (Hertfordshire) ভিত্তিক হবে।
কমলেশ কৃষ্ণ এর আগে প্রতিরক্ষা মন্ত্রকের সাথে কাজ করেছিলেন, ব্যাংকিং ও আর্থিক পরিষেবা শিল্পে সিনিয়র পদে অধিষ্ঠিত ছিলেন এবং গত এক দশক ধরে যুক্তরাজ্যের ইসকনে শিশু সুরক্ষায় জড়িত ছিলেন।


ইসকন-এ শিশু সুরক্ষায় তার অভিজ্ঞতার ফলস্বরূপ তাঁর নতুন ম্যাজিস্ট্রেটের নিয়োগ দেয়া হয়েছে; পাশাপাশি তিনি এবং তাঁর স্ত্রী গন্ধর্বিকা দাসী - গ্লোবাল সহকারীর সিপিও হিসেবে দায়িক্ত পালন করছেন।তিনি কেন্ট বিশ্ববিদ্যালয় হতে  উন্নত শিশু সুরক্ষায় স্নাতকোত্তর ডিগ্রি সমাপ্তির পথে।
কমলেশ কৃষ্ণ একজন সিনিয়র ম্যাজিস্ট্রেটের অধীনে আঠার মাসের চাকরির প্রশিক্ষণের পাশাপাশি আনুষ্ঠানিক একাডেমিক প্রশিক্ষণের মাধ্যমে তাঁর নতুন চাকুরী শুরু করবেন। তারপরে তিনি একটি বিশেষজ্ঞ আদালতে যাবেন, যেখানে তিনি বিশেষত শিশু সুরক্ষা সম্পর্কিত সমস্যাগুলি মোকাবেলা করা মামলাগুলি বিচার করবেন।
এক দিকে, পরিস্থিতির গুরুতরতার উপর নির্ভর করে বিস্তৃত ক্ষেত্রে শিশুদের যত্ন নেওয়ার পরিকল্পনা সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া, সামাজিক কর্মীদের দায়িত্ব দেওয়া এবং পিতামাতার পরামর্শ (কাউন্সিলিং) দেওয়া, বাচ্চাদের পালিত যত্নে বা দত্তক পরিবারের সাথে রাখার বিষয়টি অন্তর্ভুক্ত থাকবে।


অন্য দিকে, কমলেশ কৃষ্ণ শিশু নির্যাতনের ফৌজদারী মামলাগুলি মোকাবেলা করবেন।
তিনি বলেন, "ম্যাজিস্ট্রেট হিসাবে এই নতুন ভূমিকা থেকে আমি অভিজ্ঞতা এবং প্রশিক্ষণ, পাশাপাশি ধর্মনিরপেক্ষ বিশ্বের একটি দৃষ্টিভঙ্গি অর্জন করার আশাবাদী, যা আমি ইসকনে প্রয়োগ করতে পারি," তিনি আরো বলেছেন, "আমাদের বাচ্চাদের সুরক্ষায় সহায়তা করতে আরও ভাল উপায়ে আমাদের আরও যত্নশীল হতে হবে।"
কমলেশ কৃষ্ণও আশাবাদ ব্যক্ত করেছেন যে, বিভিন্ন ধর্মাবলম্বীরা শিশুদের সুরক্ষাকে তারা যতটা গুরুত্ব সহকারে করা উচিত তা করছে না সে সম্পর্কে বিশ্বের অনেক ধর্মনিরপেক্ষ সংবাদের মধ্যে, তার নিয়োগ ইসকনের জন্য একটি ইতিবাচক প্রোফাইল তৈরি করবে।
সৌজন্যে : ইস্কন নিউজ: ISKCON Child Protection Director Appointed as UK Magistrate
তিনি জোর দিয়ে বলেন, "এটি প্রমান যে আমাদের একটি শক্তিশালী ব্যবস্থা আছে; এবং আমরা এটাকে গুরুত্ব সহকারে বিবেচনা করি, এমনকি আমাদের আন্তর্জাতিক শিশু সুরক্ষা পরিচালকও শিশু সুরক্ষায় বিশেষজ্ঞ, ব্রিটিশ বিচার বিভাগে বিচারক হিসাবে অধিষ্ঠিত।"

1 comment:

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box