আবুধাবীতে উদ্বোধন হলো মধ্যপ্রাচ্যের সবচেয়ে বড় মন্দির। - UHC বাংলা

Home Top Ad

Post Top Ad

Monday, April 22, 2019

আবুধাবীতে উদ্বোধন হলো মধ্যপ্রাচ্যের সবচেয়ে বড় মন্দির।

প্রধানমন্ত্রী মোদী আমিরাতের  সর্বোচ্চ বেসামরিক সম্মানে সম্মানিত হওয়ার কয়েক সপ্তাহ পর, দুই দেশের মধ্যে সম্পর্ক একটি নতুন উচ্চতায় পৌঁছেছে। মধ্যপ্রাচ্যের ভারতীয়রা আবুধাবির প্রথম হিন্দু মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করে আনন্দিত।
Photo: OpIndia
অনুষ্ঠানটি মহাপরিচালনা করেছেন  মোহান্ত স্বামী মহারাজ , যিনি  বাপস শ্রী নারায়ণ  সংস্থা (বাপস) এর আধ্যাত্মিক গুরু। BAPS  মন্দির নির্মাণ করছে।
অনুষ্ঠানের শুরুতে সংযুক্ত আরব আমিরাতের ভারতীয় রাষ্ট্রদূত  নবদীপ সুরি প্রধানমন্ত্রী মোদীর বাণী পড়ে শোনান। তিনি উদ্ধৃত করেন, "130 কোটি ভারতীয়দের পক্ষ থেকে, আমার প্রিয় বন্ধু এবং আবুধাবির  ক্রাউন প্রিন্সকে  শুভেচ্ছা জানাচ্ছি, তাঁর মহিমায়  শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে শুভেচ্ছা জানাচ্ছি।
এটা যখন সম্পূর্ণ হবে, এই মন্দিরটি সর্বজনীন মানবসম্পদ এবং আধ্যাত্মিক নৈতিকতা প্রতীক করবে যা ভারত ও সংযুক্ত আরব আমিরাতের যৌথ ঐতিহ্য গঠন করবে।"
মন্দিরটি রাজস্থান থেকে আনা গোলাপী বেলেপাথর দিয়ে তৈরি হবে মার্বেল।মন্দিরটি প্রায় 14 একর  জমিতে তৈরী হচ্ছে এবং সেখানে প্রায় ২000 কারিগর কাজ করবেন। উল্লেখ্য,মন্দিরের সাতটি টাওয়ার থাকবে যা  সংযুক্ত আরব আমিরাতের সাতটি রাজ্যকে  উপস্থাপন করবে। মন্দিরের সাংস্কৃতিক কমপ্লেক্সে জিম, আর্ট গ্যালারী, হল এবং একটি লাইব্রেরী  থাকবে।স্বামী ব্রহ্মবিহারী আবুধাবিতে একটি সম্মেলনে, বলেন যে মন্দিরটি দেশের অভ্যন্তরে বিদ্যমান আধ্যাত্মিক সাদৃশ্যকে প্রতিনিধিত্ব করে। তিনি আরও বলেন,  বিয়ের অনুষ্ঠান পরিচালনা করার জন্য মন্দিরের জন্য একটি পবিত্র স্থান হবে।মন্দিরটি সকল ধর্মের মানুষের অনন্য সংস্কৃতির অভিজ্ঞতা অর্জনের স্থান হবে।

আরো দেখুন: আবু ধাবির মন্দির উদ্বোধনের জন্য পাথর যাচ্ছে ভারত থেকে
2015 সালে প্রধানমন্ত্রী মোদির সফরকালে প্রথম হিন্দু মন্দির নির্মাণের পরিকল্পনা আবুধাবি সরকার কর্তৃক অনুমোদিত হয়েছিল। মন্দির আগামী বছরের মধ্যে প্রস্তুত হতে আশা করা হচ্ছে।
আরো দেখুনঃ আবু ধাবিতে মন্দির করতে আমিরাতের সুলতান ১৪ একর জমি দান করলেন।
 প্রতিবেদনটি তৈরী করা হয়েছে  Times of India এবং  OpIndia অনুসারে।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

Follow by Email

আরো দেখুন