আবু ধাবিতে মন্দির করতে আমিরাতের সুলতান ১৪ একর জমি দান করলেন। - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Thursday, March 14, 2019

আবু ধাবিতে মন্দির করতে আমিরাতের সুলতান ১৪ একর জমি দান করলেন।

সংযুক্ত আরব আমিরাতের বড় শহর আবু ধাবিতে  BAPS শ্রীনারায়ণ মন্দির তৈরী হতে চলেছে। মন্দিরটি তৈরী হবে প্রায় ১৪ একর জমির উপর। এই মন্দিরের সমস্ত জমি দেন করেছেন আমিরাতের সুলতান খলিফা বিন জায়েদ আল নাহিয়ান। খবরটি নিশ্চিত করেছেন আবু ধাবির BAPS শ্রীনারায়ণ মন্দির প্রিন্সিপাল ইন চার্জ শ্রী পূজা  ব্রহ্মাবিহরিদাস (Pujya Brahmaviharidas)।

তিনি বলেন মন্দিরটি শিলাবিন্যাস বা নির্মাণ কাজ শুরু হবে এপ্রিল ১৩, ২০১৯। মন্দিরটির  শিলাবিন্যাস উদ্বোধন করবেন BAPS শ্রীনারায়ণ মন্দির আন্তর্জাতিক প্রধান শ্রী মাহান্ত স্বামী মহারাজ। পূনাঙ্গভাবে তৈরী হতে সময় লাগবে ৪ বছর।  এটি হবে মধ্যপ্রাচ্যের সবচেয়ে বড় হিন্দু মন্দির।
BAPS শ্রীনারায়ণ মন্দিরের একজন স্বামী শ্রী অক্ষরতিদাস স্বামী (Aksharatitdas Swami) বলেন  মধ্যপ্রাচ্যে ভারতীয়  সংস্কৃতি রক্ষায় মন্দির বড় ধরণের ভূমিকা পালন করবে। মন্দিরের সাথে আরো থাকবে একটি আর্ট গ্যালারি, একটি এক্সিবিশন হল, একটি লাইব্রেরী, একটি ভার্চুয়াল রিয়ালিটি স্পেস, ৬-৭টি বড় প্রার্থনা হল,   স্পোর্টস হল, শিশুদের জন্য একটি জিমনেশিয়ান, বিশাল বড় পার্কিং লট  এবং কয়েকটি ডাইনিং হল (রান্নাঘর)। 
শ্রী পূজা  ব্রহ্মাবিহরিদাস বলেন   আবু ধাবিতে এই মন্দির আমাদের কমিউনিটিতে শত শত বছর ধরে সেবা দিয়ে যাবে।
মন্দিরের সদস্যরা যার যতটুকু সামর্থ্য আছে তাই দিয়ে মন্দির তৈরীর কাজে সাহায্যের আবেদন জানিয়েছেন। শিগ্রই মাই সেবা কার্ড (My Seva card)  নামে অর্থনৈতিক পরিকল্পনা  খোলা হবে যাতে বিশ্বের বিভিন্ন জায়গা হতে হিন্দুরা সাহায্য করতে পারে। মন্দিরটি  BAPS শ্রীনারায়ণ মন্দির হলেও সকল সম্প্রদায়ের জন্য খোলা থাকবে এবং বিভিন্ন অধ্যাত্বিক গ্রূপের জন্য আলাদা প্রার্থনা হল থাকবে। মন্দিরের চেয়ারম্যান শ্রী বিআর শেটি বলেন আমরা আশা করছি আমরা এখানে  আবু ধাবির অন্যান্য আকাশচুম্বী ভবনের মতো একটি মন্দির তৈরী করতে পারবো। তিনি  আমিরাতের সুলতান খলিফা বিন জায়েদ আল নাহিয়ানকে তার দানের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রতিবেদনটি তৈরী করা হয়েছে  খালিজ টাইমস দুবাই  অবলম্বনে।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box