আবু ধাবির মন্দির উদ্বোধনের জন্য পাথর যাচ্ছে ভারত থেকে - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Monday, April 8, 2019

আবু ধাবির মন্দির উদ্বোধনের জন্য পাথর যাচ্ছে ভারত থেকে

ভাবুন তো আরবের মরুভূমিতে ভারতের সাধুরা বেদ মন্ত্র পাঠ করবেন ? হ্যা, একসময় হয়তো স্বপ্নেও কেউ ভাবিনি। কিন্তু আজ তা বাস্তবে রূপ পেতে যাচ্ছে। আগামী ১৩ ই এপ্রিল আবু ধাবিতে উদ্বোধন হবে আরব জাহানের সবচেয়ে বড় হিন্দু মন্দির। ১৪ একর জায়গার উপর নির্মিত হবে এই মন্দির। দুই ঘন্টা ব্যাপী হবে  উদ্বোধনী অনুষ্ঠান। আর সেই অনুষ্ঠানে বেদ মন্ত্র পাঠ করতে ভারত থেকে সাধুরা যেতে শুরু করেছেন। বেদ মন্ত্র পাঠের মাধ্যমের শুরু হবে আবু ধাবির আল মুরেখা শহরের এই মন্দির। উদ্বোধনী অনুষ্ঠানে ২,০০০ ভক্ত উপস্থিত থাকবেন বলে অনুমান পাওয়া যাচ্ছে।

Courtesy: Shri Swaminarayan Mandir, London, UK
আর সেই অনুষ্ঠানের ভিত্তিপ্রস্তর করতে ভারতের রাজস্থান থেকে গোলাপি সানস্টোন (পাথর ) এই সপ্তাহে আবু ধাবী যাবে। ভারত থেকে ৫০ জন সাধু এবং স্থানীয় সাধুরা সনাতন ধর্মীয় রীতি ও বেদমন্ত্র পাঠের মাধ্যমে মন্দিরের নির্মাণ কাজ  উদ্বোধন করবেন। আরব আমিরের ভারতীয় রাষ্ট্রদূত শ্রী নবদ্বীপ সুরী নিশ্চিত করেছেন যে পররাষ্ট্র  মন্ত্রী শেখ আব্দুল্লা বিন জায়েদ এবং সহিষ্ণুতার মন্ত্রী শেখ নাহিয়ান বিন মুবারক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।  BAPS শ্রীনারায়ণ মন্দির আন্তর্জাতিক প্রধান শ্রী মাহান্ত স্বামী মহারাজ বলেছেন শিলাবিন্যাস হওয়ার পর এক সপ্তাহ ধরে প্রাতঃ প্রার্থনা অনুষ্ঠিত হবে। ভারতীয় ইঞ্জিনিয়ারা অবশ্য মন্দিরের পিলারের ডিজাইন ঠিক করে ফেলেছেন। এইসব পিলারের অলংকৃত ডিজাইন শান্তি ও সহিষ্ণুতার বার্তা দেবে বলে তারা জানিয়েছেন। ভারতীয় কারিগরা পিলারের ডিজাইন করেছেন মার্বেল পাথরের উপর নৃত্যরত ময়ূরী, হাতি ও নানা রকম ফুলের সমাহার দিয়ে যা পরে আবুধাবীতে স্থানান্তর করা হবে। উল্লেখ্য যে BAPS শ্রীনারায়ণ মন্দির এমন একটি  আন্তর্জাতিক সংস্থা যাদের আমেরিকা, কানাডা, বৃটেন , অষ্ট্রিলিয়া এবং আফ্রিকার বিভিন্ন দেশের চোখ ধাঁধানো মন্দির রয়েছে। ভারতসহ বহির্বিশ্বে BAPS শ্রীনারায়ণ মন্দির  সংস্থার ১,২০০ টির বেশি মন্দির রয়েছে। এই মোদিরের সমস্ত জমি দান করেছেন আবুধাবীর সুলতান ও সুপ্রিম কমান্ডার অফ আমর্ড ফোর্স শেখ মোহাম্মদ বিন জায়েদ। তিনি বলেন ভারত এবং হিন্দুরা পৃথিবীর প্রাচীনতম সভ্য ও শান্তিপূর্ণ জাতি। আরব আমিরাতে তাদেরকে আমি সম্মানের সাথে আমন্ত্রণ জানাচ্ছি। আমরা দেখিয়ে দিতে চাই আমরা প্রতিবেশী একটি দেশের মতো বর্বর নয় যারা আজো অন্য কোন ধর্মের প্রার্থনালয় করতে দেয়নি।
আরো দেখুনঃ আবু ধাবিতে মন্দির করতে আমিরাতের সুলতান ১৪ একর জমি দান করলেন।
প্রতিবেদনটি করা হয়েছে   The Hindu Portal অবলম্বনে।

1 comment:

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box