ফ্রি আন্তর্জাতিক কল করার জন্য সেরা ৫টি App - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Monday, April 8, 2019

ফ্রি আন্তর্জাতিক কল করার জন্য সেরা ৫টি App

এক সময় বাঙালীকে বলা হতো ঘর কুনো। সেই দিন এখন আর নেই। এখন বাঙালি সারা পৃথিবীতে ছড়িয়ে আছে। কথা বলে "নোয়াখালীরা  চান্দে বিচরণ করছে "। বোঝায় যাচ্ছে পৃথিবীতে বাঙালির বিচরণ কতো বেড়েছে। কিন্তু আপনি যেখানে থাকুন না কেন নাড়ির টান থাকবে বাংলার মাটিতে। দেশে প্রিয়জনের সাথে বা আত্মীয় স্বজন বন্ধু-বান্ধবের সাথে কথা বলতেই হবে। আর এই যোগাযোগের একমাত্র মাধ্যম একসময় ছিল একমাত্র ফোন। কিন্তু আজ স্মার্ট ফোনের যুগে তা আর ফোনের মধ্যে সীমাবদ্ধ নেই। আছে নতুন নতুন App . আজ এমন ৫টি App এর সাথে পরিচয় করিয়ে দেব যা দিয়ে সম্পূর্ণ ফ্রি  আন্তর্জাতিক কল ( এবং অভ্যন্তরীন) যাবে এবং সম্পূর্ণ নিরাপদ।
WhatsApp: সবচেয়ে বেশি নিরাপদ WhatsApp
Photo: en.crimerussia.com
WhatsApp দিয়ে এন্ড্রোয়েড ও আই ফোনে ফ্রি  আন্তর্জাতিক কল যায়। এর সার্ভিস খুব ভালো। কল কেটে কেটে যায় না। তুলনামূলক কম ইন্টারনেট খরচ হয়। এটি শুধু আপনার ফোনের ডাটা ব্যবহার করে।  আপনার কোন ব্যক্তিগত তথ্য ব্যবহার করে না। WhatsApp দিয়ে ভয়েস, ভিডিও এবং গ্রূপ কল করা যায়। ভিডিও ডেফিনেশন চমৎকার। ভিডিও HD পিকচারের মতো ঝকঝকে আসে। সব সুবিধা এই App এর মাধ্যমে পাঠানো কোন তথ্য গুরুত্বপূর্ণ নথি বা ব্যক্তিগত ছবি কোন তৃতীয় ব্যক্তির হাতে যাওয়ার সুযোগ নেই।
এন্ড্রোয়েড ও আই ফোনে WhatsApp ডাউনলোড করতে ক্লিক করুন 

IMO : বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় কিন্তু সবচেয়ে কম নিরাপদ
Photo: AirMore
ইমো সম্ভবত বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় একটি কলিং App . এটা দিয়েও  এন্ড্রোয়েড ও আই ফোনে ফ্রি  আন্তর্জাতিক কল যায়। কিন্তু এর কল কোয়ালিটি বলতে গেলে সবচেয়ে বাজে। কথা মাঝে কল কেটে কেটে যায় বা অস্পষ্ট শোনা যায়। ভিডিও কল অস্পষ্ট থাকে প্রায়ই সময়। আর এটি সম্পূর্ণ অনিরাপদ বলা। আপনি হয়তো দেখে থাকবেন ইউটুবে শত শত ইমো ভিডিও কল হ্যাক করে আপলোড করা হয়েছে। এর সবচেয়ে বড় সুবিধা হলো এতে সম্ভবত সবচেয়ে কম ইন্টারনেট খরচ হয়। তাই যারা শুরু ইন্টারনেট খরচ নিয়ে চিন্তিত, কল কোয়ালিটি বা নিরাপত্তা নিয়ে মাথা ব্যাথা নেই তারা ব্যবহার করতে পারেন।  কল কোয়ালিটি বা নিরাপত্তা যদি আপনার সবচেয়ে অগ্রঅধিকার হয় তবে ব্যবহার করার আগে ১০ বার ভাবুন।
এন্ড্রোয়েড ও আই ফোনে IMO ডাউনলোড করতে ক্লিক করুন
Skype : একসময় আন্তর্জাতিক ভিডিও  কল করার একমাত্র মাধ্যম ছিল স্কাইপ। এখন অনেক মাধ্যম এসেছে।  কিন্তু হারিয়ে যায়নি স্কাইপ।
Photo: Skype Blogs
স্কাইপও  WhatsApp নিরাপদ।  এটি দিয়ে যেমন ফোনে ফ্রি  আন্তর্জাতিক কল যায় তেমনি আপনার ডেস্কটপ বা ল্যাপটপ থেকেও কল করা যায়। আছে গ্রূপ কলও। তবে এর ফ্রি ও পেইড দুই সার্ভিস আছে। তবে এতে ইন্টারনেট একটু বেশি লাগে। সাংবাদিকরা সাধারণতঃ Skype ব্যবহার করেন ভালো কোয়ালিটির জন্য।
এন্ড্রোয়েড ও আই ফোনে Skype ডাউনলোড করতে ক্লিক করুন
ফেইসবুক ম্যাসেঞ্জার : ফেইসবুক ম্যাসেঞ্জার আর একটি জনপ্রিয় ফ্রি আন্তর্জাতিক কল সার্ভিস। অনেকেই এটি ব্যবহার করে থাকেন।
Photo: Kim Komando Show
এতে ভয়েস এবং ভিডিও কল করা যায়। তবে গ্রূপ কল করা যায় না। এর সেভিস ও নিরাপত্তা মাঝারি মানের। আপনার ফেইসবুক আইডি হ্যাক হলে ফেইসবুক ম্যাসেঞ্জারও হ্যাক হয়ে যায়। তাই কোন গুরুত্ত্বপূর্ণ তথ্য কারো সাথে আদান প্রদান করলে সেগুলোও হ্যাক হয়ে যায়। তাই ব্যবহারের আগে ভেবে দেখা দরকার। আর একটি বড় সমস্যা হলো বেশি মাত্রায় ইন্টারনেট লাগে। যেকুটু ইন্টারনেট দিয়ে ফেইসবুক ম্যাসেঞ্জাররে আধা ঘন্টা কথা বলা যায় সেই ইন্টারনেট দিয়ে WhatsApp এ ১ ঘন্টা কথা বলা সম্ভব।
এন্ড্রোয়েড ফোনে Face Book Messenger ডাউনলোড করতে ক্লিক করুন
Google Voice calling:  গুগল  ভয়েস কল ব্যবহার করে এন্ড্রোয়েড, আই ফোন, ল্যাপটপ ও ডেস্কটপে  ফ্রি  কল যায় কেবল মাত্র
Photo: Android Central
আমেরিকার ভিতর এবং  আমেরিকা ও কানাডার মধ্যে । গুগলের এই সার্ভিসটি বেশ ভালো ও নিরাপদ। এটি মাধ্যমে মাত্র ৬টি নম্বরে ফ্রি কল করা যায় মোবাইলে। ল্যান্ড লাইনের জন্য অল্প পে করতে হয়।
গুগল ভয়েস কলিং রেট :
বাংলাদেশ :  ০.০৩ সেন্ট ( মোবাইল  ও ল্যান্ড লাইনে )
ভারত : ০.০১ সেন্ট ( মোবাইল  ও ল্যান্ড লাইনে )
কানাডা : ফ্রি
আমেরিকা : ফ্রি
বৃটেন : ০.০১ সেন্ট ( মোবাইল  ও ল্যান্ড লাইনে )
 অন্যান্য দেশের কল রেট দেখতে ক্লিক করুন।
দেখা যাচ্ছে এটি খুব স্বল্প খরচ। তাই যারা বিদেশ থেকে কলিং কার্ড ব্যবহার করেন তারা কলিং কার্ডের পরিবর্তে Google Voice calling ব্যবহার করতে পারেন।
এন্ড্রোয়েড ও আই ফোনে গুগল ভয়েস কলিং ডাউনলোড করতে ক্লিক করুন

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box