রংপুরে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে আবারো হিন্দু পাড়ায় আক্রমণ - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Tuesday, April 9, 2019

রংপুরে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে আবারো হিন্দু পাড়ায় আক্রমণ

সতর্কতাঃ সাবধানে থাকুন!
সেই রামু থেকে শুরু। তারপর যশোরের মালো পাড়া, সাতক্ষিরা বরিশাল, দিনাজপুর, সিলেট ঘুরে আবার সেই রংপুর ।
রংপুরে কৃষি প্রশিক্ষন ইন্সিটিউট এর উদ্ধতন হিন্দু প্রশিক্ষক শ্রী প্রভাত চন্দ্র বর্মণ কে শ্রেণী কক্ষে ধমীয় অনুভুতিতে আঘাত করে বক্তব্য্ প্রদান করার দায়ে তাকে সরকারী চাকুরি হতে বরখাস্ত করা হরেছে এবং গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে। মসজিদে ঘোষনা দিয়ে ধর্মীয় উত্মাদনা সৃষ্টি করে এই ঘটনার অবতারনা করা হয়েছে।

Photo: currentriggers.com
বাংলাদেশ মাইনরিটি ওয়াচ ঘটনার বিবরণ তাদের ফেইসবুক পেইজে শেয়ার করেন। ঘটনাটি নিন্মরূপঃ
বাংলাদেশ মাইনরিটি ওয়াচের এক প্রতিনিধি দল গত ০৬.০৪.২০১৯ তারিখে রংপুর থানায় গিয়ে শ্রী প্রভাত চন্দ্র বর্মণ কে কি কারনে এবং কোন অভিযোগের উপর ভিত্তি করে গ্রেফতার দেখানো হয়েছে তা সরেজমিনে দেখতে গিয়েছিলেন ! প্রতিনিধি দল তাজহাট থানার অফিসার ইন চার্জ শেখ রকুনুজ্জামান এর সঙ্গে দেখা করেন  জেলার জেলা প্রশাসকের সঙ্গে মত বিনিময় করেন এবং হিন্দু প্রশিক্ষক শ্রী প্রভাত চন্দ্রের স্ত্রী রাণী বর্মণের সঙ্গে কথা বলেন ! রানী বর্মণ BDMW কে বলেন তার স্বামী কখনো ধর্ম অবমাননা করে নাই, তাকে ফাঁসানো হয়েছে সে হিন্দু হওয়ার কারনে ! কিছু শিক্ষক পূর্ব শত্রুতা থেকে তাকে ফাঁসানোর অপকৌশল বা ফাঁদ পেতেছে। আর সেই ফাদে বলি হয়েছে আমার স্বামী।


BANGLADESH MINORITY WATCH TEAM GETTING AMPLE EVIDENCES OF IMPLICATING THIS HINDU INSTRUCTOR FOR INSULT OF RELIGION. হিন্দু শিক্ষক নিরুপায় হয়ে জীবনের ভয়ে ভীত হয়ে মৌলবাদীদের কাছে সাদা কাগজে সই করেন বলে সাক্ষী্রা আমাদের জানায়।


তাজহাট থানার অফিসার ইন চার্জ শেখ রকুনুজ্জামান বাংলাদেশ মাইনরিটি ওয়াচকে জানান পুলিশ তার নিরাপওার জন্য হেফাজতের বাবস্তা করেছে, অন্যথায় পরিস্তিতি নিয়ন্ত্রনে পুলিশ অপারগ হত।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচ উক্ত ঘঠনার তিব্র নিন্দা করেছেন ! অনতি বিলম্বে মিথ্যা মামলা প্রতাহার করে হিন্দু প্রশিক্ষক শ্রী প্রভাত চন্দ্র বর্মণ কে মুক্তি প্রদান করার দাবী জানাচ্ছে, সঙ্গে সঙ্গে তার চাকুরিতে পুনঃ বহাল করে ক্ষতিপুরন প্রদানের প্রয়োজনীয় পদক্ষেপ নেবার আহবান জানাচ্ছে।

FACT FINDING OF BANGLADESH MINORITY WATCH (BDMW) ON THE INCIDENT OF LEGAL ACTION AGAINST HINDU INSTRUCTOR SHRI PROVATH CHANDRA BORMON OF RANGPUR KRISHI INSTITUTE.ON CHARGE OF INSULT OF RELIGION.


THE DETAILED REPORT WILL FOLLOW SOON.
প্রতিবেদনটি তৈরী করা হয়েছে  Bangladesh Minority Watch (BDMW)  এর ফেইসবুক পেইজের বিবরণ অনুসারে ।


এদিকে নড়াইলে রবিউল আহমেদ নামে এক মৌলবাদী একটি হিন্দু ছেলে রাজকুমারের  নামে ফেইসবুক আইডি খুলে রাজকুমারকে ফাঁসিয়েছে। শতশত মুসলিম রাজকুমারের ফাঁসির দাবিতে মিছিল করেছে। ভয়ে রাজকুমার নিখোঁজ। এ নিয়ে গত কয়েক দিন যাবৎ সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক সমালোচনা থাকলেও আওয়ামীলীগের পুলিশ মুসলিম রবিউল আহমেদ কে গ্রেফতার করছে না। গত কয়েক বছরে এভাবে আওয়ামীলীগ মুসলিম লীগের চরিত্র উমেচন করেছে।এভাবে আওয়ামীলীগ আমলে হিন্দুরা ডিজিটাল ফাঁদের স্বীকার হচ্ছে।সারা দেশে হিন্দুরা এক ভয়ের মধ্যে দিন কাটাচ্ছে।


No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box