বৃটেনে লকডাউনের সময় গৃহহীনদের জন্য ফ্রী খাবার সরবরাহ করছে ইস্কন - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Thursday, April 2, 2020

বৃটেনে লকডাউনের সময় গৃহহীনদের জন্য ফ্রী খাবার সরবরাহ করছে ইস্কন

"হরে কৃষ্ণ চ্যারিটি ফুড ফর অল" কে যুক্তরাজ্যের করোনভাইরাস লকডাউনের সময় লন্ডনের গৃহহীন মানুষকে বিনামূল্যে নিরামিষ খাবার পরিবেশন করার জন্য সরকারের অনুমোদন দেওয়া হয়েছে।

COVID-19 মহামারীটি লন্ডনকে সবচেয়ে মারাত্মক ভাবে প্রভাবিত করেছে। গৃহহীন মানুষের জন্য অনেক পরিষেবা বন্ধ হয়ে গেছে। স্কুলগুলিও বন্ধ হয়ে গেছে।অর্থাত্ প্রায় ১.৩ মিলিয়ন শিশুরা যাঁরা নিখরচায় স্কুল খাবার গ্রহণ করতো তারা ক্ষুধার্ত হবেন।কারণ তারা নিম্ন আয়ের পরিবার থেকে এসেছে।

"সরকারের সমস্ত লকডাউন নীতির কারণে প্রায় সমস্ত দাতব্য সংস্থা লন্ডনে বন্ধ হয়ে গেছে এবং এভাবে অনেক পরিষেবাগুলিতে শূন্যতা তৈরি হয়েছে," হরে কৃষ্ণা ফুড ফর অল ডিরেক্টর পরশুরাম দাস বলেছেন (পিটার ওগ্রাদি), " সময়ের সাথে সাথে খাদ্য সংকট ও মারাত্মক ঝুঁকি রয়েছে এবং মানুষের খাদ্য কেনার সম্পদের অভাব রয়েছে।"

তিনি আরও বলেছেন: “সরকার প্রয়োজনীয় শ্রমিক ছাড়া সবাইকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিল। আমাদের প্রসাদ বিতরণ পরিষেবাগুলি এখন  অপরিহার্য (essential) কাজের বিভাগে অন্তর্ভুক্ত হয়েছে। আমাদের স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে। তবে আমরা সরকারের পরামর্শ অনুসরণ করছি এবং কার্যকর স্বাস্থ্য এবং স্বাস্থ্যকর কৌশল গ্রহণ করছি। ”


লকডাউন চলাকালীন সেন্টার লন্ডনে হলবোর্ণে (Holborn) সকলের জন্য প্রত্যক্ষিত রান্নাঘরগুলির জন্য খাদ্য তাদের প্রসাদের পরিমান দৈনিক 2,200 (ফ্রি) প্লেট থেকে 20,000 প্লেটে বাড়ানোর পরিকল্পনা করেছে।

পরশুরামের মতে, খিচুড়ি ফুড ফর অল বিতরণে মশলার হলুদে পাওয়া কারকুমিন অন্তর্ভুক্ত রয়েছে, যার মধ্যে অ্যান্টিমাইক্রোবিয়াল (রোগপ্রতিরোধ) গুণ রয়েছে এবং আদা একটি প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক। তিনি ভগবদ্-গীতা ১৭.৮-এর মূল কথাও উদ্ধৃত করেছেন: "তাই খাদ্যদ্রব্যকে এন্টিসেপটিক, খাওয়ার উপযোগী এবং সকল ব্যক্তির জন্য সুস্বাদু করে তোলার জন্য আমাদের উচিত ঈশ্বরের (the Supreme Personality of Godhead) উদ্দেশ্যে খাবার নিবেদন করা।"

হরে কৃষ্ণা ফুড ফর অল ১৯৮৮ সাল থেকে লন্ডনে ফ্রী খাবার পরিবেশন করছে।হরে কৃষ্ণা ফুড ফর অল সিটি অফ লন্ডনের টেকসই পুরষ্কার এবং নভেলিস পুনর্ব্যবহারযোগ্য স্কিম অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ডের (the City Of London’s Sustainable Cities Award and the Novelis Recycling Scheme Of The Year Award) মতো পুরস্কার অর্জন করে। সুতরাং দাতব্য সংস্থা COVID-19 মহামারীর সময় লোকদের সহায়তা করার জন্য সুপ্রতিষ্ঠিত।

২০১১ সালে লন্ডনের মেয়র তথা বর্তমান প্রধানমন্ত্রী মিঃ বোরিস জনসন কৃষ্ণ-ভক্তদের সাথে বিনামূল্যে খাবার বিতরণ করেছেন।ইস্কন লন্ডনে যথেষ্ট শক্তিশালী অবস্থানে এটাই তার একটি প্রমান।

পরশুরাম বলেছেন, "আমাদের বিশ্বব্যাপী পরিবেশ আন্দোলনের বন্ধুদের কাছ থেকে হাজার হাজার স্বেচ্ছাসেবক রয়েছেন। তবে পরের আট সপ্তাহের মধ্যে আমাদের অতিরিক্ত £ 100,000 জোগাড় করতে হবে,"।

“আমাদের জনগণ আছে, আমাদের সুবিধাগুলি রয়েছে এবং এটি করতে সক্ষম হওয়ার জন্য আমাদের অবকাঠামো রয়েছে। তহবিল বাড়াতে আমাদের কেবল আপনার সহায়তা দরকার। প্রতিদিন প্রতি খাবারের জন্য মাত্র 12.5 পাউন্ড খরচ করে 20,000 লোকের খাবার সরবরাহের জন্য আমাদের মাত্র 2,500 পাউন্ড দরকার। এখনই সমাজের সবচেয়ে গরীব লোকদের খাওয়ানোর জন্য অনুদানের কথা বিবেচনা করুন।”


হরে কৃষ্ণা ফুড ফর অলসকলের জন্য খাবার প্রস্তুত এবং বিতরণে সহায়তার জন্য স্বেচ্ছাসেবীদের সন্ধান করছে।
To help or find out more, please contact (+44) 07946420827 or visit www.foodforalluk.com

Charity Registration No: 1077897
তথ্যসূত্রঃ ISKCON News

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box