হিন্দু নাবালিকা অপহরণ এবং জোরপূর্বক ধর্মান্তরিত করার চেষ্টা রুখে দিলো বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Thursday, April 2, 2020

হিন্দু নাবালিকা অপহরণ এবং জোরপূর্বক ধর্মান্তরিত করার চেষ্টা রুখে দিলো বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ!

গত পয়লা মার্চ '২০ তারিখে অপহত অষ্টম শ্রেণীতে পড়ুয়া রংপুর উচ্চ বিদ্যালয়ের এক হিন্দু ছাত্রীকে গত ২৪ শে মার্চ,২০ হাজিরহাট থানার পুলিশ উদ্ধার করে রংপুর আদালতে প্রেরন করে। আদালত পরীক্ষা-নিরীক্ষা করে মেয়েটিকে নাবালিকা মর্মে প্রমাণিত হওয়ায় তার পিতা মাতার নিকট ছেড়ে দিয়েছেন । ২২ ধারার জবান বন্ধিতে নাবালিকা মেয়েটি বলেছে তাকে আসামিরা তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করেছে। আসামী মোঃহাবিবুর রহমান (২৪) কে হেফাজতে নিয়ে বিচারের সম্মুখীন করা হয়েছে । অন্যান্য আসামীরা পলাতক ।বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ (BDMW) কর্মীরা আইন গত সহায়তা দিচ্ছেন ।


বাংলাদেশে মাইনোরিটি ওয়াচ গত ২৪।০৩।২০ তারিখে রংপুর শহরে তার মা শ্রীমতী মালতি রানীর সঙ্গে দেখা মেয়েটিকে তার বাড়িতে জিজ্ঞাসাবাদ করে এবং জানতে পারে যে আসামিরা তাকে জোরপূর্বক ধর্মান্তরিত করার মানষে তাকে অপহরন করে এবং তাকে জোরপূর্বক ধর্ষণ করেছে । মেয়ের মা থানায় মামলা করেছে এবং মামলা করার পর পুলিশ একজন আসামিকে গ্রেপ্তার করেছে ।

বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ সরেজমিনে তদন্ত করে নিশ্চিত হয় যে উক্ত মেয়েটিকে কিছু প্রভাবশালী লোক প্রভাবিত করে মেয়েটিকে ইসলামে ধর্মান্তরিত করার অপপ্রয়াস চালিয়েছে। কিন্তু তাৎক্ষণিকভাবে মেয়ের মা এই ব্যাপারটি জানতে পেরে মামলা করে মেয়েটিকে অপরাধীদের হাত থেকে ছিনিয়ে নিয়ে আসতে পেরেছে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ মেয়েটিকে উদ্ধারে সহায়তা করেছে। মাইনরিটি ওয়াচ উক্ত ঘটনার তীব্র নিন্দা করেছেন এবং গ্রেফতারকৃত আসামিদের কে আইন অনুসারে শাস্তির বিধান করার জন্য সরকারের নিকট দাবী জানাচ্ছে, তা ছাড়া পুলিশ যে ধারায় (অপহরন মামলা) করেছেন, সেই ধারার সঙ্গে মেয়ের ২২ ধারার জবানবন্ধির নিরিখে ধর্ষণের অভিযোগ প্রমানিত হওয়ায় কঠিন ধারায় শাস্তির বাবস্তার দাবী জানাচ্ছে।


তথ্যসূত্রঃ  অ্যাডভোকেট রবীন্দ্র ঘোষএর ফেইসবুক হতে।  

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box