যদি দিল্লীর ইসলামিক সন্ত্রাসবাদে শংকিত হয়ে থাকেন,তবে ভাবুন পাক হিন্দুদের সাথে কি হয়! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Thursday, February 27, 2020

যদি দিল্লীর ইসলামিক সন্ত্রাসবাদে শংকিত হয়ে থাকেন,তবে ভাবুন পাক হিন্দুদের সাথে কি হয়!

ভারতে  আমাদের একটি কার্যকর গণতন্ত্র রয়েছে যেখানে আমরা ভোট দিতে পারি এবং আমরা চাইলে আমাদের নেতাদের পরিবর্তন করতে পারি। কয়েক দশক ধরে, একটি দল ভারতে কে শাসন করতে পারে সে সম্পর্কে ভেটো শক্তি উপভোগ করেছে। এটি ২০১৪ সালে পরিবর্তিত হয়েছে যা পুরানো প্রতিষ্ঠানের বেশিরভাগই মরিয়া হয়ে আশা করছিলেন যে এটি একটি সময়ের ঘটনা, একটি বিচ্যুতি হবে।

তবে তা ছিল না। 2019 সালে, ভারতের জনগণ তাদের রায়টি পুনরায় পুনর্বার করলেন, এবার আরও জোরালোভাবে। ভেটো শক্তি কাঁপুনি মধ্যে পড়ে। বা তাই আমরা ভেবেছি।

তারপরে এটি শুরু হয়েছিল। পুরনো স্থাপনা টুকরো টুকরো টানতে শুরু করে বলল তাই কি? পাথর সজ্জিত তাদের ঝড়ের সৈন্যরা এখন আমাদের শহরগুলির রাস্তায় ঘোরাঘুরি করে, ইচ্ছামতো এই বা সেই অঞ্চলটি বন্ধ করে দেয়.


তারা দেখাচ্ছে যে তাদের গণতন্ত্রের দরকার নেই। তারা কাঁচা রাস্তার ক্রিয়া দ্বারা ভেটো শক্তি প্রয়োগ করতে পারে। কুখ্যাত "সরাসরি পদক্ষেপ" যদি সেটা আপনি আখ্যায়িত করতে চান।





ডাইরেক্ট অ্যাকশন স্কোয়াডকে কমান্ডগুলির মধ্যে ভাগ করা হয় যা ভাল তেলযুক্ত মেশিনের মতো একসাথে কাজ করে। প্রথমত, এমন আয়োজকরা রয়েছেন যারা প্রত্যক্ষ পদক্ষেপের জন্য স্ট্যান্ডবাইতে শান্তিপূর্ণ প্রতিবাদের নামে নির্দিষ্ট স্থানে লোকদের জড়ো করেন। তারপরে কৌশল অনুসারে, সাবধানতার সাথে নির্বাচিত একটি অনুষ্ঠানে ঝড়ের সৈন্যদের অযৌক্তিক সহিংসতায় জড়ানোর জন্য প্রেরণ করা হয়। তাদের সাথে ক্যামেরা দল রয়েছে যারা সাবধানতার সাথে স্নিপেটগুলি ক্যাপচার করে যা পুলিশকে ভুলভাবে উপস্থাপন করতে পারে। কয়েক সেকেন্ডের মধ্যে, এই ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য উদার সাংবাদিকদের কাছে রিলে করা হয়। "ফ্যাক্ট চেকার" এর দলগুলি ঝড়ের সৈন্যরা যে কোনও স্লিপ আপগুলির বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত রাখে। লিখিত সাক্ষাত্কারগুলি প্রথম ব্যক্তির সাক্ষ্য হিসাবে দেওয়া হবে ও

এরপরে দাঙ্গাকারীদের প্রতি সহানুভূতি তৈরি করতে দ্বিতীয় বর্ধিত সেলিব্রিটি, সোশ্যাল মিডিয়া প্রভাবকারীর পাশাপাশি গ্রাউন্ড যুব সংগঠকদেরও ব্যবহার করা হয়। এবং অবশেষে বিদেশের জনসংযোগ বাহিনী রয়েছে, বিশ্ব মিডিয়া বিশ্বজুড়ে রাজধানীগুলিতে ভারত সরকারের বিরুদ্ধে তদবির করবে।
আরো দেখুনঃ বেশি উদ্বিগ্ন হলে পাকিস্তান সীমানা খুলে দিক: আদনান সামি



এই সমস্ত ক্ষেত্রে একটি চমকপ্রদ সত্য হ'ল ‘ধর্মনিরপেক্ষ’ রাজনৈতিক প্রতিষ্ঠাটি কতটা বাজে। তারা হয়ত পেছন থেকে কিছু স্ট্রিং টানছে, তাদের পরিচিতিগুলি ভাগ করে নিচ্ছে এবং বিভিন্ন গোষ্ঠীকে একে অপরের সাথে সহযোগিতা করতে সহায়তা করবে। তবে এগুলি বেশিরভাগ অদৃশ্য হয়ে থাকে। এটির কিছু নকশা দ্বারা হতে পারে তবে আমি সন্দেহ করি এর কিছুটি এটি নয়।


এবং এত উব্দি যা যা পড়েছেন,তার উল্টোটি মানে একপাক্ষিক যখন হয় তখন কি অবস্থা হয় একবার ভাবুন,কারন এমনটি পাকিস্তানের হিন্দুদের প্রতিনিয়ত ই হচ্ছে।


মূল লেখা :  opindia.com
রূপান্তর :   UHC

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box