কাশ্মীরি হিন্দুদের জন্য সংরক্ষন রাখবে বিজেপি ( BJP) শাসিত রাজ্যর বিশ্ববিদ্যালয়! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Wednesday, February 5, 2020

কাশ্মীরি হিন্দুদের জন্য সংরক্ষন রাখবে বিজেপি ( BJP) শাসিত রাজ্যর বিশ্ববিদ্যালয়!

ভার‍তের বিজেপি শাসিত রাজ্য কর্নাটকের মঙ্গালোর বিশ্ববিদ্যালয় কাশ্মীরি পণ্ডিতদের ভারতে স্নাতকোত্তর স্নাতকোত্তর প্রতিটি কোর্সে একটি আসন সংরক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছে এবং ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে এই প্রক্রিয়া শুরু হবে, টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে।

মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের (এমএইচআরডি) বিভাগের উচ্চশিক্ষা বিভাগ কাশ্মীরি পণ্ডিতদের ওয়ার্ডের জন্য তাদের পিজি কোর্সে বিশ্ববিদ্যালয়গুলিকে আসন সংরক্ষণ করার জন্য একটি নির্দেশ জারি করার পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পি এস যাদপাদিঠায় ভার্সিটির একাডেমিক কাউন্সিলের প্রথম বিশেষ বৈঠকে অবহিত করেছেম যে মেধা কোটার আওতায় সংরক্ষণ করা হবে এবং এনসিসি, এনএসএস এবং ক্রীড়া কোটার আওতায় মেধাবী শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত আসনের সমান হবে।



আবেদনপত্র না পাওয়ার কারণে যদি আসনটি শূন্য থাকে, তবে তা অন্য শিক্ষার্থীদের বরাদ্দ দিয়ে পূরণ করা হবে না, যাদপদীঠায় যোগ করেছেন।

বিশ্ববিদ্যালয় মামলা মোকদ্দমা মুক্ত করার জন্য শিক্ষক এবং শিক্ষার্থী উভয়ের জন্য উপস্থিতির জন্য বায়ো-মেট্রিক সিস্টেম ইনস্টল করার পরিকল্পনাও করেছে বিশ্ববিদ্যালয়।

"আমরা শ্রেণিকক্ষে এবং ক্যাম্পাসে আরও বেশি জায়গায় সিসিটিভি স্থাপনের পরিকল্পনা করছি," ইয়াদপাদিঠায় বিবৃতিতে উদ্ধৃত হয়েছে।

এছাড়াও, বিশ্ববিদ্যালয়ের গবেষণার মাধ্যমে শিক্ষকদের গবেষণা ও শিক্ষায় মনোনিবেশ করার সুযোগ দেওয়ার জন্য ভার্সিটিতে বিভিন্ন স্টাডি চেয়ার এবং সেন্টারগুলির জন্য সমন্বয়কারী হিসাবে অবসরপ্রাপ্ত পেশাদার এবং বিশেষজ্ঞদের নিয়োগের ও পরিকল্পনা রয়েছে।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box