অগ্নিবীরের হাত ধরে ১৪৪ জন খ্রিষ্টানের সনাতন ধর্ম গ্রহন! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Thursday, January 30, 2020

অগ্নিবীরের হাত ধরে ১৪৪ জন খ্রিষ্টানের সনাতন ধর্ম গ্রহন!

গত শুক্রবারের এই ধর্মান্তরের অনুষ্ঠানের আয়োজন করেছিল অগ্নিবির সংগঠনের গুজরাট ইউনিট। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাধ্বী যশোদা দিদি।
আরো দেখুনঃ বেদ পড়ে মসজিদের ইমাম এখন হিন্দু পন্ডিত !
“আমরা জানতে পেরেছিলাম যে বহু আদিবাসী বহু বছর আগে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেছিলেন অর্থ প্রলোভনে।আজ  তাদের মধ্যে অনেকে হিন্দু ধর্মে ফিরে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। সুতরাং, আমরা তাদের জন্য এই প্রোগ্রামটি আয়োজন করেছি। হিন্দু ধর্মে ধর্মান্তরিত ১৪৪ জনের মধ্যে 60 জন ভোগদিয়া গ্রামের এবং বাকিরা পাশের গ্রামে। আগামি দিনগুলিতে আমরা এই জাতীয় কর্মসূচির আয়োজন চালিয়ে যাব, ”অগ্নিবির সংগঠনের গুজরাটের সভাপতি নেহা প্যাটেল জানিয়েছেন।
 আরো দেখুনঃ   হিন্দু ধর্ম কি গ্রহণ করা যায়? গ্রহণ করা গেলে গ্রহণের পদ্ধতি কি?
আরো দেখুনঃ হিন্দু ধর্মে ফিরে এলেন জনপ্রিয় দক্ষিণ ভারতীয় অভিনেত্রী নয়নতারা
ইন্ডিয়ান এক্সপ্রেসের সাথে আলাপকালে সাধ্বী যশোদা দিদি বলেছিলেন, “আমরা কাউকে তাদের ধর্ম পরিবর্তন করতে বাধ্য করি নি। দীর্ঘকাল থেকেই খ্রিস্টান মিশনারীরা হিন্দু আদিবাসীদের খ্রিস্টধর্মে রূপান্তর করছে। আরও উপজাতি খ্রিস্টানদের হিন্দু ধর্মে ফিরিয়ে আনতে আমরা একই ধরণের অভিযান চালিয়ে যাব।”
রূপান্তর কর্মসূচির সময় একটি ‘যজ্ঞ’ (পবিত্র আগুন) আয়োজন করা হয়েছিল।
  আরো দেখুনঃ হাজী মোহাম্মদ আনোয়ার শেখ: যৌবনে ঘৃণা থেকে হিন্দু খুন করে পরে হিন্দু ধর্ম গ্রহণ করেন
হিন্দু ধর্মে ধর্মান্তরিত আদিবাসীদের একজন রামু চৌধুরী চৌধুরী বলেছিলেন, “আমি প্রায় আট বছর আগে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেছি। আমি তখন খুব অসুস্থ ছিলাম এবং মিশনারি লোকেরা আমার ভাল যত্ন করত। আমি সুস্থ হওয়ার পরে আমি খ্রিস্টধর্মে রূপান্তরিত হয়েছি। এখন আমি বুঝতে পারি যে আমার পূর্বপুরুষরা যেহেতু হিন্দু, তাই খ্রিস্টান কেন রয়ে গেল? এছাড়াও সরকারী রেকর্ডে আমাদের ধর্ম হিন্দু। ডাংসে আরও অনেক লোক রয়েছে যারা খ্রিস্টান ধর্ম অনুসরণ করে তবে সরকারী রেকর্ডে তারা নিজেকে হিন্দু বলে উল্লেখ করেছে। ”
আরো দেখুনঃ পাকিস্তানের এমপি আলতাফ হুসেইন সনাতন ধর্ম গ্রহন করলেন!
রূপান্তর সম্পর্কে জানতে চাইলে ডাঙ্গস জেলার আহওয়া তালিকার সিএনআই গির্জার প্রধান যাজক আগস্টাইন রাজওয়াদি বলেছিলেন, “আমরা আদিবাসীদের উন্নত শিক্ষা, স্বাস্থ্যসেবা দিয়ে তাদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। ডাংস জেলার মোট জনসংখ্যার (প্রায় ২.৩৫ লক্ষ) লোকের মধ্যে প্রায় ৩০ শতাংশ খ্রিস্টান। আমরা শুক্রবার ভোগাদিয়া গ্রামে অগ্নিবির সংগঠনের রূপান্তর কর্মসূচি সম্পর্কে জানতে পেরেছি। আমাদের তথ্য অনুসারে, ১৪৪ জন সকলেই একই গ্রামের নয়। আমরা দাবিগুলি যাচাই করব এবং আরও তথ্য পেতে আমাদের দলগুলি প্রেরণ করব ”
আরো দেখুনঃ জাহ্নবী হ্যারিসন: পিতা খ্রিষ্টান যাজক,মেয়ে বৈষ্ণবী!


সূত্রঃ দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box