শিকারা ট্রেলার: ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়নের 'আনটোল্ড স্টোরি' - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Wednesday, January 29, 2020

শিকারা ট্রেলার: ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়নের 'আনটোল্ড স্টোরি'

বিধু বিনোদ চোপড়ার পরিচালনায় শিকারা ১৯৯০ সালে উপত্যকার কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার চিত্র তুলে ধরেছে  , যখন হাজার হাজার লোক তাদের বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছিল।

শিকারার প্রথম অফিশিয়াল ট্রেইলার: কাশ্মীরি পণ্ডিতদের আনটোল্ড স্টোরি। বিধু বিনোদ চোপড়ার পরিচালনায় শিকারা ১৯৯০ সালে উপত্যকার কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার চিত্র তুলে ধরেছিল, যখন হাজার হাজার লোক তাদের বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছিল।


ছবিতে নবাগত সাদিয়া এবং আদিল খানকে প্রধান চরিত্রে পরিচয় করিয়েছে। সত্য ঘটনাগুলির উপর ভিত্তি করে শিকারা ১৯৯০ সালের জানুয়ারিতে কাশ্মীরি পণ্ডিতদের নিজ জন্মভূমি থেকে বিতাড়নের দৃশ্য দেখানো হয়েছে।

2 মিনিট-34-সেকেন্ডের ট্রেলারে  এক তরুণ দম্পতির সাথে শান্তি এবং প্রেমের মুহুর্তগুলি উপভোগ করে শুরু হয়। কয়েক সেকেন্ডের মধ্যে মহিলা পাড়ায় আগুন দেখে জানালার দিকে ছুটে গেল। বাইরে ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছে। ট্রেলারটিতে জানুয়ারী 1990 সালের ঘটনাগুলি দেখানো হয়েছে এবং দাবি করা হয়েছে যে মুসলিম জঙ্গিদের আক্রমণে 4 লক্ষেরও বেশি কাশ্মীরি পণ্ডিত তাদের বাড়িঘর এবং উপত্যকা ছেড়ে যেতে বাধ্য হয়েছিল।
ট্রেলারে টেলিভিশনে প্রদর্শিত বেশ কয়েকটি পুরানো ভিজ্যুয়াল এবং সংবাদ প্রতিবেদনও দেখানো হয়েছে। ট্রেলারটিতে শরণার্থী শিবিরগুলিতে কাশ্মীরি পণ্ডিতরা যে লড়াইয়ের মুখোমুখি হয়েছিল তা দেখায়।
 ট্রেলারটি এখানে দেখুন:






শিকারা ৭ই ফেব্রুয়ারি মুক্তি পাবে। ২০শে ডিসেম্বরে শিকারার প্রথম মোশন পোস্টার রিলিজ হয়।

 শিকারা পরিচালনা ও প্রযোজনা ছাড়াও রাহুল পান্ডিতা ও অভিজাত জোশীর সাথে বিধু বিনোদ চোপড়াও চিত্রনাট্য লিখেছিলেন। সংগীতায়োজন করেছেন এ আর রহমান ও সংগীতশিল্পী কুতুব-ই-কৃপা

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box