সোলেমান এখন বিষ্ণু ! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Wednesday, October 16, 2019

সোলেমান এখন বিষ্ণু !

সনাতনে ফিরে আসার গল্প। আসুন আজ আমরা আফ্রিকার ঘানার এক অহিন্দু ভাইয়ের সনাতন ধর্মে ফিরে আসার কাহিনী জানবো। নামঃ বিষ্ণু কজো সোলেমান। দেশঃ ঘানা, আফ্রিকা। "২৫বছর পূর্বে আমার একটি কট্টর খ্রিস্টান পরিবারে জন্ম হয়েছিলো। 
 আরো দেখুনঃ  হিন্দু ধর্ম গ্রহণ করে কণ্ঠশিল্পী শাকিলা জাফর এখন শাকিলা শর্মা
আমরা এক খ্রিস্টান ধর্মের হলেও আমাদের মাঝে ইংরেজী,ক্যাথলিক,মেডি­স্টসহ আরো অনেক ভাগ ছিলো।যখন আমি শিশু ছিলাম তখন আমি আমার পিতামাতাকে অনুসরণ করে চার্চে যেতাম।আমি স্কুলের রবিবারের কার্যক্রমেও খুব সক্রিয় ছিলাম,আমার মাঝে আমি নাচ,গান,অভিনয়সহ অন্যান্য কার্যকলাপের মেধা খুঁজে পেয়েছিলাম।এসব প্রতিযোগিতায় আমি প্রায়ই দলনেতা হিসেবে থাকতাম। আমাদের খ্রিস্টান শিশুদের সর্বদা এই ধারণা নিয়ে বড় করা হয় যে একজন বৃদ্ধ লোক আমাদের কাজের হিসাব নিচ্ছে,যে ভালো কাজ করলে পুরষ্কার দিবে।
আর মন্দ কাজ করলে,যীশুকে না মানলে চিরজীবনের জন্য নরকে ফেলে দিবে। ছোটবেলা থেকে আমাদেরকে এমন আতঙ্কের মধ্যে বড় করা হয়। কিন্তু যখন আমার বয়স ১৮ তখন আমি আমার জীবনে একটা আধ্যাত্মিক অভাব খুঁজে পাই।আমি অনলাইনে আত্মা সম্পর্কে পড়তে শুরু করি। আমাদের বাড়ির পাশেই একটা হিন্দু মন্দির ছিলো।কিন্তু পূর্বে ঘানার লোকদের ধারণা ছিলো যে হিন্দুরা মূর্তিপূজারী এবং প্রত্যেক হিন্দু নরকে যাবে।তারা হিন্দুধর্মকে যীশুর বিধানের বিচ্যুতি ভাবত। ২০১০ সালের অক্টোবরে আমি আমার বাসার পাশের হিন্দু মন্দিরে প্রথম যেতে চাইলাম
 আরো দেখুনঃ কুম্ভমেলায় এসে ৮২ জন বিদেশী হলেন ব্রম্মচারী। যার ৭৯ জন জাপানী।
আর জানতে চেষ্টা করলাম কি আছে সেখানে।যত সময় যাচ্ছিল আমার ততই হিন্দুধর্মকে জানার আগ্রহ বাড়ছিলো। তারপর একদিন শুক্রবার সকালে আমার খুব ভালো একটি বন্ধু জেনাবো(বর্তমান নাম প্রিয়া) যে ইতিমধ্যেই সনাতন হিন্দু ধর্মে ফিরে গিয়েছিলো, সে আমাকে মন্দিরে নিয়ে যায়।দেবীর অভিষেকের পর সে আমাকে মন্দির কর্তৃপক্ষের সাথে পরিচয় করায়, যারা প্রতিদিন আমাকে আরতির পর সনাতন ধর্মজ্ঞান দেয়।আমি ভগবানের সান্নিধ্য অনুভব করতে শুরু করি আর একসাথে চলার অনুভূতি পাই। প্রতিটা দিন আমার জন্য আর্শিবাদ হয়ে আসতো।স্বামী ঘানা এবং সরস্বতী মহারাজের সাথে দেখা করা এবং তাদের দীক্ষা পাওয়া আমার জন্য আশির্বাদ ছিলো। আমি সনাতন হিন্দু ধর্মে ফিরে আসি। কিন্তু প্রথম প্রথম এটা আমার জন্য সহজ ছিলো না।সনাতন হিন্দু ধর্মে ফিরে যাওয়ায় আমার
 আরো দেখুনঃ ফিলিস্তিনী যোদ্ধা যেভাবে হিন্দু পন্ডিত হলেন
পরিবার আমাকে পরিত্যাগ করে,আমি বাস্তবে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ভালো বন্ধুও হারাই, কিন্তু আমি জানতাম ভগবান আমার সাথে সর্বদা আছেন।আমাকে সর্বদা অকৃত্রিম ভালোবাসা দেয়ার জন্য ভগবানকে ধন্যবাদ, সেই সাথে ধন্যবাদ ঘানার সেই সকল হিন্দুদের যারা আমাকে আপন ভাইয়ের মত করে আশ্রয় দিয়েছিলো। যদিও পরবর্তীতে আমার পরিবার সনাতন হিন্দু ধর্মের মাহাত্ম্য বুঝেছে। ওরা এখন সর্বসমক্ষে আমাকে বিষ্ণু বলে ডাকে।আমি অত্যন্ত আনন্দিত যে আমার সেই কষ্টকর মূহুর্তগুলো সহ্য করার ক্ষমতা ছিলো। আমাকে সনাতন হিন্দু ধর্মে নিয়ে আসার জন্য আমার সকল বন্ধুদের ধন্যবাদ। ওঁ নমঃ নারায়ণায়!"
আরো দেখুনঃ   হিন্দু ধর্ম কি গ্রহণ করা যায়? গ্রহণ করা গেলে গ্রহণের পদ্ধতি কি?
 মূল লেখক : বিষ্ণু কজো সোলেমান 
অনুবাদকঃ বাংলার রাজপুত
 সনাতনের আলো আজ ছড়িয়ে পরছে এশিয়া থেকে ইউরোপ, আমেরিকা থেকে আফ্রিকা পর্যন্ত। বিষ্ণু এখন অন্ধকার আফ্রিকায় সনাতনের আলো ছড়াচ্ছে। 
লিংক দেখুনঃ বিষ্ণু কজো সোলেমান

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box