কুম্ভমেলায় এসে ৮২ জন বিদেশী হলেন ব্রম্মচারী। যার ৭৯ জন জাপানী। - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Saturday, February 16, 2019

কুম্ভমেলায় এসে ৮২ জন বিদেশী হলেন ব্রম্মচারী। যার ৭৯ জন জাপানী।

 জাপানকে বলা হয় সূর্য  উদয়ের দেশ। মেধায় জাপানীদের জুড়ি নেই। বিশ্বের সব বড় বড় টেকনোলজি তাদের হাতে । সেই জাপান থেকে শান্তির বার্তা নিয়ে উড়ে  এলেন বিশ্বের সবচেয়ে বড় শান্তিপূর্ণ মানব সমাবেশে ভারতের প্রয়াগরাজের কুম্ভমেলায়। সাথে যোগ দিয়েছেন আরো তিন জন যারা এসেছেন কানাডা, আয়ারল্যান্ড ও আমেরিকা থেকে।তাদের কেউ ভারতীয় ট্রেডিশনাল গেরুয়া বসনে নয়। তারা সবাই এসেছেন শ্বেত বসনে। সবার মাথা কামানো। কামানো মাথায় আছে লাল রঙের স্বস্তিকা চিহ্ন।
 আরো দেখুনঃ কুম্ভমেলায় এসে ২৫০০ বিদেশীর হিন্দু ধর্ম গ্রহণ


 ৮২ বছর বয়সী ভেরোনিক (Veronique) তিনি এসেছেন কানাডা থেকে। তিনি পেশায় একজন যোগ ব্যায়াম শিক্ষক। তিনি বলছিলেন তিনি প্রায় কুম্ভমেলায় আসেন। তবে এবার এসেছেন বিশেষ উদ্দেশ্য নিয়ে। গুরু মা - সাই মা'র সাথে দেখা করে ব্রম্মচারী হতে।  সনাতনকে আরো গভীর ভাবে জানতে। তিনি মেলার বিদেশিদের জন্য বরাদ্ধ করা ক্যাম্পে উঠেছেন। তার ক্যাম্প নাম্বার ১৪ ! তিনিসহ অন্য ৮১ জন বিদেশী সাই মার কাছে মন্ত্র পড়ে দীক্ষা নিয়ে ব্রম্মচারী হয়েছেন। শক্তিধামের জগৎগুরু সাই মা তাদের শপত করিয়েছেন "আজীবন ব্রম্মচারী" হিসেবে।ভেরোনিক (Veronique) বলেন, " আমি কানাডা থেকে চার বছর পর সাই মার সাথে দেখা করতে এলাম। আসার আগে আমি সিদ্ধান্ত নিয়ে এসেছি আমি সনাতন ধর্ম গ্রহণ করে ব্রম্মচারী হয়ে বাকি জীবনটা অতিবাহিত করবো।আমি ইহ জাগতিক ধন সম্পদ ত্যাগের করে ধ্যানের মাধ্যমে পরিত্রান পেতে চাই।"
 আরো দেখুনঃ  হিন্দু ধর্ম গ্রহণ করে কণ্ঠশিল্পী শাকিলা জাফর এখন শাকিলা শর্মা

 তিনি আরো যোগ করেন, " আমি গত কয়েক বছর ধরে সনাতন ধর্ম সম্পর্কে পড়াশুনা করতে শুরু করি। সনাতনের মূল বিষয়বস্তু আমার এতো ভালো লেগেছে যে ব্রম্মচারী হিসেবে বাকি জীবন কাটানোর সিদ্ধান্ত নেয়।" তিনি আরো বলেন জ্ঞান ও ধ্যান পরিত্রানের মূল চাবিকাঠি। যখন কোন ব্রম্মচারী ইহ জগতের যৌন আনন্দবিরত থাকতে পারবে তখনি সেই ব্রম্মজ্ঞান লাভ করতে পারবে। দীক্ষা নেয়ার পূর্বে তারা সবাই শক্তিধামের নিয়মানুযায়ী শ্বেত পোষাক পরে মাথা কমিয়ে এসেছেন। সবার মাথায় রয়েছে লাল স্বস্তিকা ('swastika') !সাই মা সবাইকে গুরু মন্ত্র পড়ান। সাই মা বলেন, "দীক্ষা লাভের উদ্দেশ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। মানোবিকতাই হলো জীবনের প্রকৃত চাবিকাঠি"।


আর একজন বিদেশী যার নাম ডেভিড তিনি বলছিলেন, "আমি নিয়মিত সাই মার সাথে যোগাযোগ রাখি এবং ধ্যানের মাধ্যমে জ্ঞান আহরণ করি।আধ্যাত্মিক (spiritualism) জীবন বেছে নেয়ার পর আমি ব্রম্মচারী হওয়ার জন্য মনস্থির করি"। ঠিক এভাবেই ৮২ জন মেধাবী বিদেশী চলে এলেন সনাতনের ছায়াতলে।
আর্টিকেলটি লেখা হয়েছে  Times of India অবলম্বনে !
Courtesy: Times of India, Feb, 03, 2019, 06:09 IST.
 

আরো দেখুনঃ বেদ পড়ে মসজিদের ইমাম এখন হিন্দু পন্ডিত !


Watch India TV's special show on Kumbh Mela 2019: Foreign saints major attraction in Kumbh Mela!


Feb 3, 2019, 09:06 IST

2 comments:

  1. জয় সনাতন জয় হিন্দু
    সুস্বাগতম এদেরকে এদের ভবিষ্যত আর উজ্জল হোক ভগবান তাহাদের মঙ্গল করুন

    ReplyDelete
  2. আপনার মতামতের জন্য ধন্যবাদ । সনাতনের সকল ধরনের আপডেট পেতে ফলো বাটনে কিক্ল করুন।

    ReplyDelete

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box