বাংলাদেশী অভিনেতা ফেরদৌসের ভিসা বাতিল। ভারতে নিষিদ্ধ হতে চলেছেন ! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Tuesday, April 16, 2019

বাংলাদেশী অভিনেতা ফেরদৌসের ভিসা বাতিল। ভারতে নিষিদ্ধ হতে চলেছেন !

চলতি সাধারণ নির্বাচনের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জী নেতৃত্বাধীন টিএমসি প্রার্থীর পক্ষে প্রচার চালানোর জন্য একজন জনপ্রিয় বাংলাদেশী অভিনেতা ফিরদৌস আহমেদ (ফেরদৌস) উত্তর দিনাজপুরের রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের হয়ে প্রচার করেছিলেন। এখানেই বিতর্ক দানা বাধে৷ এক বিদেশী কি করে এইরকম রাজনৈতি কর্মসূচিতে অংশ নিতে পারেন সেটা নিয়ে প্রশ্ন উঠছিল৷ বিজেপি তীব্র প্রতিবাদ জানায়৷ এরপরেই ফিরদৌসের ভারতে থাকা নিয়ে প্রবল বিতর্ক শুরু হয়৷ তিনি পশ্চিমবঙ্গে প্রচারে আসতেই ভিনদেশিদের নিয়ে ভোটের প্রচারের অভিযোগে বিদ্ধ হয়েছে তৃণমূল কংগ্রেস৷

 টিএমসি প্রার্থী কানহাইয়া লাল আগরওয়াল বলেন, ফেরদৌসের সাথে জনসভায় আরো উপস্থিত ছিলেন  টলিউড অভিনেতা পায়েল সরকার এবং অংকুশ।
"আজ ফেরদৌস টলিউডের অভিনেতা পায়েল সরকার এবং অংকুশের সাথে রায়গঞ্জ ও হিমতাবাদে রোড সভায় অংশগ্রহণ করেন। 15 এপ্রিল, তিনি কারান্দিঘি ও ইসলামপুরে প্রচারণা চালানোর কথা। আজ, প্রতিক্রিয়া চমৎকার ছিল। আগরওয়াল বলেন, আমরা সোমবারও একটি ভাল ভিড় আশা করছি।"
মমতার পক্ষে ফেরদৌসের নির্বাচনী প্রচারের ভিডিও দেখতে ক্লিক করুন।
আরো দেখুনঃ মমতার জন্য ভোট চেয়ে বিপদে বাংলাদেশী অভিনেতা ফিরদৌস!
আগরওয়ালের নির্বাচনী এজেন্ট মুশাররফ হোসেন বলেন, "ফেরদৌস বাংলাদেশের একজন বিখ্যাত অভিনেতা এবং আমরা তাঁকে লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের সড়ক শোতে অংশ নিতে অনুরোধ জানিয়েছিলাম। তিনি রাজি হয়েছেন।"
বাংলাদেশি অভিনেতা ফিরদৌস আহমেদ (ফেরদৌস) কি করে ভারতে এসে নির্বাচনী প্রচার করতে পারেন এই বিতর্ক চরমে উঠল৷ কারণ নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এবার নড় চড়ে বসেছে কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশন৷ জানা গিয়েছে, অবিলম্বে এই জনপ্রিয় বাংলাদেশি অভিনেতাকে স্বদেশে ফিরে যেতে বলা হয়েছে৷এরপর তাঁর ভিসা খতিয়ে দেখে বিজনেস ভিসা বাতিল করে দেওয়া হয়েছে।
গত লোকসভা নির্বাচনে রায়গঞ্জ থেকে জয়ী হয়েছিলেন তখনকার বাম-কংগ্রেস জোটের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম৷ কংগ্রেসের ঘরোয়া কেন্দ্রে হিসেবে সুপরিচিত রায়গঞ্জে এবার হচ্ছে চতুর্মুখী লড়াই৷ এই কেন্দ্রে বামেদের প্রার্থী গতবারের সাংসদ মহম্মদ সেলিম৷ কংগ্রেস প্রার্থী করেছে প্রয়াত প্রিয়রঞ্জন দাসমুন্সির স্ত্রী দীপা দাসমুন্সিকে৷ তৃণমূলের হয়ে লড়ছেন কানহাইয়ালাল আগরওয়াল এবং বিজেপির প্রার্থী দেবশ্রী চৌধুরী৷ ১৯৯৮ সালে ফিরদৌস খ্যাতিমান চিত্র পরিচালক বাসু চ্যাটার্জি পরিচালিত হঠাৎ বৃষ্টি ছবিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। বাংলাদেশ সরকার তাঁকে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতার পুরস্কারে ভূষিত করেছে৷ টলিউডের একাধিক শিল্পীর সঙ্গে ফিরদৌসের সম্পর্ক খুব ভালো৷ দুই বাংলাতেও তাঁর জনপ্রিয়তা রয়েছে৷
এদিন স্বরাষ্ট্রমন্ত্রক ভিসার তথ্য জানতে চেয়ে ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিসের কাছে রিপোর্ট তলব করেছে। ফিরদৌস ভিসার শর্ত লঙ্ঘন করেছিল কিনা সেই বিষয়ে খোঁজ নিতেই কলকাতার ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিস থেকে রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক।
ফিরদৌসের  ভিসা খতিয়ে দেখে বিজনেস ভিসা বাতিল করে দেওয়া হয়েছে।  তাকে তালিকাভুক্ত করা হয়েছে ব্ল্যাকলিস্টে। ভারতে নিষিদ্ধ হওয়ার সম্ভবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box