কুম্ভমেলায় এসে ২৫০০ বিদেশীর হিন্দু ধর্ম গ্রহণ - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Friday, February 8, 2019

কুম্ভমেলায় এসে ২৫০০ বিদেশীর হিন্দু ধর্ম গ্রহণ



ইতিমধ্যে আপনারা জেনেছেন কুম্ভমেলা বিশ্বের সবচেয়ে বড় শান্তি সমাবেশ। ২০১৯ সালের কুম্ভমেলায় ১৫-২০ কোটি মানুষের সমাগম ঘটেছে। এটা সর্ব ধর্মের মানুষের জন্য উন্মুক্ত। সবচেয়ে বড় আশ্চর্য্য বিষয় হলো আমাদের ঘরেই  একটি বিশ্বরেকর্ড অথচ বাংলা মিডিয়াগুলো এতো দিন আমাদেরকে জানতে দেয়নি। ইউনাইটেড হিন্দু কনসার্ন সর্বপ্রথম বিষয়টিতে ফোকাস করে। তার পর বিবিসি বাংলাসহ অন্যান্য মিডিয়াগুলোর নজরে আসে। রেকর্ড সংখ্যক বিদেশী এবারের কুম্ভমেলা যোগ দিয়েছেন মোক্ষম লাভের আশায়।

আরো দেখুনঃ কুম্ভমেলা কে বিশ্বের সবচেয়ে বড় শান্তিপূর্ণ মানব সমাবেশ ঘোষণা করলো ইউনেস্কো ।

 তাদের অনেকে আবার কুম্ভমেলা থেকে বিভিন্ন ধরণের ইনফরমেশন সংগ্রহ করছেন যাতে সেটি তাদের নিজ নিজ দেশে ছড়িয়ে দেয়া যায়। অনেক বিদেশিকে দেখা গেছে কপালে তিলক এবং স্বস্তিকা পরিহিত অবস্থা হিন্দু দেবদেবীর পূজা করতে।


২০১৯ সালের কুম্ভমেলার বিদেশিদের ২০ স্টল দেখা গেছে। একজন প্রত্যক্ষদর্শী রঘুনাথ রাজী জানাচ্ছে অন্তত পক্ষে ২৫০০ বিদেশী এখানে এসে স্বেচ্ছায় হিন্দু ধর্ম গ্রহণ করেছেন।

অনলাইন নিউজ পোর্টাল  দ্য হিন্দু পোর্টাল বিষয়টির সত্যতা নিশ্চিত করে। উল্লেখ্য যে এবারের মেলা অনুষ্ঠিত হচ্ছে উত্তর প্রদেশের প্রয়াগরাজে ( পূর্ববর্তী নাম এলাহাবাদ)। ভারতীয় পুলিশ অতিরিক্ত পুলিশ ফোর্স নিয়োগের মাধ্যমে সমাবেশে আগত পূর্ণার্থীদের নিরাপত্তা করেছেন।


  ইকোনমিক্স টাইমস এর মতে কুম্ভমেলা বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল মেলা। অতিরিক্ত জনসাধারণের ভিড় সামাল দিতে উত্তর প্রদেশ সরকার ৩২০০ হেক্টর একর জায়গা বরাদ্ধ করেছে যা অন্যবারের তুলনায় ডাবল। ইকোনমিক্স টাইমস জানায় বিশ্বের সবচেয়ে বড় এই শান্তি সমাবেশ থেকে ৪২০০ কোটি ভারতীয় রুপি আয় হবে আদিত্যনাথ যোগী সরকারের।

13 comments:

  1. প্রয়াগরাজ এর পূর্ববর্তী নাম এলাহাবাদ

    ReplyDelete
    Replies
    1. আপডেটেড।ধন্যবাদ।

      Delete
  2. প্রয়াগরাজ এর পূর্ববর্তী নাম প্রয়াগরাজ ই ছিল। ওটার মধ্যবর্তী নাম ছিল এলাহাবাদ ।

    ReplyDelete
  3. সবাইকে অভিনন্দন
    কারন তারা বুঝে পৃথিবীতে একমাত্র ধর্ম সনাতন( হিন্দু) ধর্ম এখানে মুক্তির মার্গ আছে ।

    ReplyDelete
  4. It is all our Hindu community A happy news on top.

    ReplyDelete
  5. Poragraz er por hy
    Allaha-bad
    er por
    Alahabad hoease.
    Vul bolle sry bolce.

    ReplyDelete
    Replies
    1. আপডেটেড।ধন্যবাদ।

      Delete

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box