২ বছর ধরে নিখোঁজ হওয়া মহিলা সাগরে জীবিত উদ্ধার (ভিডিও )! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Wednesday, September 30, 2020

২ বছর ধরে নিখোঁজ হওয়া মহিলা সাগরে জীবিত উদ্ধার (ভিডিও )!

 দুই বছর আগে গ্রিড থেকে পড়ে যাওয়া কলম্বিয়ার এক মহিলাকে অলৌকিকভাবে সমুদ্রের তলদেশে জেলেরা উদ্ধার করেছেন। তার নাটকীয় উদ্ধারের ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে।

"ঈশ্বরের ধন্যবাদে আমি বেঁচে ছিলাম," বলছিলেন অ্যাঞ্জেলিকা গাইতান, 46, যিনি শনিবার রোল্যান্ড ভাসবালকে পুয়ের্তো কলম্বিয়া থেকে 1.2 মাইল দূরে সাগরে ভাসছিলেন।

তার উদ্ধারকর্তার দ্বারা আঁকানো চমকপ্রদ ফুটেজে, ভিসবাল এবং গুস্তাভো নামের এক বন্ধুকে মহিলার দিকে তাদের বোটটি  চালিত করতে দেখা যায়, যিনি প্রতিক্রিয়াহীন বলে মনে হয়। আসলে তারা প্রাথমিকভাবে গাইতানকে বড় কাঠের  টুকরো ভেবে  ভুল করেছিল যতক্ষণ না সে সাহায্যের জন্য সংকেত দেওয়ার জন্য তার হাত বাড়িয়েছিল, সান জানিয়েছে। 




ক্লিপে স্প্যানিশ এবং ইংরাজী উভয়কেই ডেকে জলাবদ্ধ মহিলার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করতে গিয়ে এই সাহসী দুজনকে শোনা যায়। দুর্ভাগ্যক্রমে, গাইতান তার উত্তর দিতে অক্ষম, পরবর্তী রিপোর্টে বলা হয়েছে যে আট ঘন্টার জন্য অবিচ্ছিন্ন থাকার কারণে তিনি ক্লান্তি এবং হাইপোথার্মিয়াতে ভুগছিলেন।

এই জুটি অবশেষে কিছুটা অসুবিধা সহকারে তারা তার কাছে ফেলে দেওয়া জীবনরক্ষকের সাথে সংযুক্ত একটি দড়ি ব্যবহার করে জল থেকে নিক্ষিপ্ত পথটি উদ্ধার করতে সক্ষম হয়েছিল। দ্য সান জানিয়েছে যে উদ্ধার হওয়ার পরে ভুক্তভোগীর প্রথম কথাটি ছিল, “আমার আবার জন্ম হয়েছিল। ঈশ্বর চান না যে আমি মোর যায়।

কথোপকথন করার এবং তার জল ফিরিয়ে দেওয়ার আরও প্রচেষ্টা যখন গাইতান ক্যামেরায় অশ্রু ফেটেছিল, তখন দৃশ্যত তার ভয়াবহ অগ্নিপরীক্ষা নিয়ে আবেগকে কাটিয়ে উঠেছে।

সৌভাগ্যক্রমে, বীর জেলেেরা বেঁচে থাকা ব্যক্তিকে উপকূলে নিয়ে আসতে সক্ষম হয় এবং পরে হাসপাতালে নেওয়া হয়।


গাইতান শনাক্ত হওয়ার পরে তার বেদনাদায়ক ব্যাকস্টোরি প্রকাশিত হয়েছিল। দেখা যাচ্ছে যে, ড্রিফটারটি দুই বছর আগে তার পরিবারের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে একাকী হয়ে পড়েছিল এবং এখন পর্যন্ত তিনি কোথায় ছিলেন তা তাদের কোনও ধারণা ছিল না।

পরে তিনি আরসিএন রেডিওকে বলেছিলেন 20 বছর ধরে চরম গৃহ নির্যাতনের ফল তিনি তার সঙ্গীর হাতে ভোগ করেছেন।

“অপব্যবহারের শুরু প্রথম গর্ভাবস্থায় হয়েছিল। তিনি আমাকে মারধর করেছেন, তিনি আমাকে সহিংসভাবে গালি দিয়েছেন, ”গাইতান শোকের সাক্ষাত্কারে প্রকাশ করেছিলেন। "আমার দ্বিতীয় গর্ভাবস্থায়, অপব্যবহার অব্যাহত ছিল এবং মেয়েরা ছোট হওয়ায় আমি তার কাছ থেকে দূরে সরে যেতে পারি না।"

দুর্ভাগ্যক্রমে, গাইতান কথিত ঘটনার কথা জানানো সত্ত্বেও, পুলিশ কেবল ২৪ ঘন্টার জন্য নির্যাতনকারীকে আটক করেছিল, তারপরে সে বাড়ি ফিরে এসে তাকে পুনরায় লাঞ্ছিত করা শুরু করবে, দ্য মিরর জানিয়েছে।

টিপিং পয়েন্টটি সেপ্টেম্বর 2018 এ এসেছিল যখন গাইতানের মতে, তার সঙ্গী "আমার মুখ ভেঙে আমাকে মেরে ফেলার চেষ্টা করেছিল।" তার পরিস্থিতি আর পেটে না রাখতে পেরে অশান্ত মহিলা ছুটে এসে ছয় মাস ব্যারানকুইলায় থাকতে শেষ করলেন। গৃহহীন আশ্রয়স্থলে সাহায্য প্রার্থনা করার একটি চূড়ান্ত প্রচেষ্টা ব্যর্থ হয় এবং তিনি গভীর হতাশায় পড়ে যান।

"আমি আমার জীবন চালিয়ে যেতে চাইনি," গাইতান বলেছিলেন, যিনি পরে সমুদ্র সৈকতের দিকে  একটি বাস নিয়েছিলেন এবং "সমুদ্রে ঝাঁপিয়ে পড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।" বেঁচে থাকা ব্যক্তি জানান, তিনি অজ্ঞান হয়ে যাওয়ার পর থেকে তিনি এই বিন্দুটির কিছুটা পরে মনে পড়ে।

পুলিশ এখনও গাইতনের নিখোঁজ হওয়া এবং উদ্ধারের আশপাশের পরিস্থিতি তদন্ত করছে।

স্থানীয় গণমাধ্যমগুলি গাইতনের মেয়ে আলেজান্দ্রা কাস্টিব্লাঙ্কোকে ধরে নিয়েছে, যিনি তার বোনকে সাথে নিয়ে গাইতানকে তাদের বোগোটায় তাদের বাড়িতে রাখার জন্য অর্থ সংগ্রহ করছেন।



তথ্যসূত্রঃ ডেইলি সান

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box