করোনা থেকে বাচতে "নমষ্কার" বেছে নিলেন ট্রাম্প সহ বিশ্ব নেতারা ! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Friday, March 13, 2020

করোনা থেকে বাচতে "নমষ্কার" বেছে নিলেন ট্রাম্প সহ বিশ্ব নেতারা !

করোনা (corona) নিয়ে সারা বিশ্ব তোলপাড়। তখন এই ভাইরাসকে দূরে রাখতে বিশেষজ্ঞদের বললেন মাস্ক ব্যবহার করতে। সে মত সবাই মাস্ক পড়া শুরু করল। আবার এই ভাইরাসের সংক্রমণ রুখতে বিশেষজ্ঞরা জানালেন হ্যান্ডশেক পদ্ধতি দূরে সরিয়ে রেখে ‘নমস্কার’কে ফিরিয়ে আনতে।





করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে হ্যান্ডশেক পদ্ধতি দূরে সরিয়ে রেখে ‘ভারতীয় সংস্কৃতির’ ‘নমস্কার’কে ফিরিয়ে আনতে বলছেন বিশেষজ্ঞরা। এই মর্মেই উদাহরণ সৃষ্টি করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। বৃহস্পতিবার হোয়াইট হাউসে (White House) ট্রাম্পের সঙ্গে বৈঠক ছিল আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী  লিও বরদকরের (Leo Varadkar)। সেই বৈঠকে দু’জনের ‘নমস্কার’ করে একে অপরকে অভিবাদন জানান।



বৈঠক শেষে সাংবাদিকরা ট্রাম্পকে প্রশ্ন করেন, কী ভাবে তিনি বরদকরকে অভিবাদন জানিয়েছেন। প্রত্যুত্তরে ট্রাম্প বলেন, “আমরা হাত মেলায়নি। আমরা একে অন্যের দিকে তাকিয়ে নমস্কার করেছি। একটু অদ্ভুত মনে হচ্ছিল তো বটেই।” তবে সাংবাদিকদের ‘নমস্কার’ মুদ্রা দেখিয়ে ট্রাম্প বলেন, “আমি সবেমাত্র ভারত থেকে ফিরেছি। ওখানে আমি হ্যান্ডশেক করিনি। এটা খুব সহজ।


ভারতের পাশাপাশি জাপানের মাথা নীচু করে অভিবাদনের ভঙ্গিরও ভূয়সী প্রশংসা করেন ট্রাম্প। তাঁর সাফ কথা, “ওরা (ভারত আর জাপান) আমাদের থেকে এগিয়ে।” ট্রাম্প আরও যোগ করেন, “আমি কখনই বিশেষ হাত মেলাতাম না কারও সঙ্গে। কিন্তু আপনি যখন একবার রাজনীতিক হয়ে ওঠেন, তখন হাত তো মেলাতেই হয়!”

সূূত্রঃ India rag

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box