মানবতার সেবায় সনাতন ধর্ম গ্রহণ করলেন মুর্শিদাবাদের রেহানা সুলতানা (ভিডিও) - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Wednesday, March 4, 2020

মানবতার সেবায় সনাতন ধর্ম গ্রহণ করলেন মুর্শিদাবাদের রেহানা সুলতানা (ভিডিও)

মুর্শিদাবাদের আজিমগঞ্জের রেহানা সুলতানা ইসলাম ত্যাগ করে, সনাতন ধর্মে প্রত্যাবর্তন করেছেন । নশীপুর পূর্ব পাড়ার বাসিন্দা রেহানা সুলতানা সনাতনী যুবক বাপন দত্তের সাথে সাত পাঁকে বাধা পড়েছেন।বেশ কয়েক বছর ধরে তাদের প্রেমের সম্পর্ক ছিল। মেনে নিয়ে চাইনি পরিবার।কিন্তু সত্য প্রেম কি আর কোন বাধা মানে?

 তবে পরিবারের অবাধ্যও হননি রেহানা।পরিবারকে বুঝিয়ে তার সিন্ধান্ত মেনে নিতে রাজি করিয়েছেন।এক সময় হয়তো রেহানা পূর্বপুরুষ হিন্দু ছিল। কিন্তু কেন রেহেনা ফিরতে পারবে না তার পূর্বপুরুষের ধর্মে?সকল বাধা-বিপত্তি ঝেড়ে ফেলে জয় করলেন রেহেনা।  রেহানা সুলতানা বুঝতে পেরেছে সনাতন ধর্মের বিয়ে কোন চুক্তি ভিত্তিক বিয়ে নয়। যে তাকে ০৬ মাস ব্যবহার করে ছুড়ে ফেলে দিবে।তিনি বুঝতে পারছেন সনাতন ধর্ম মানবতার ধর্ম। তাই সিদ্ধান্ত নেন তাদের বিয়ের অনুষ্ঠান না করে স্কুলের শিশুদের খাওয়ানোর। কারণ শিশুরা ফুলের মতো পবিত্র।নতুন এই ধর্মে এসে সিঁদুরের গুরুত্ব ঠিকই বুঝেছেন রেহেনা। স্কুলের বাচ্চাদের খাওয়ানোর সময় সিঁথিতে বড় করে সিঁদুর দিতে বলেন নি।  আমরা এই নব দম্পতিকে শুভার্শীবাদ করি এবং মঙ্গল কামনা করি সূখী হোক তাদের বিবাহ জীবন।
রেহেনা ও বাপ্পা দত্তের সাক্ষাৎকার :

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box