মসজিদের দেয়াল চাটলেই মিলবে করোনা থেকে মুক্তি!! অদ্ভুত কাজ ইরানী মুসলিমদের, - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Wednesday, March 4, 2020

মসজিদের দেয়াল চাটলেই মিলবে করোনা থেকে মুক্তি!! অদ্ভুত কাজ ইরানী মুসলিমদের,

করোনাভাইরাস নিয়ে আতঙ্কের কোনও শেষ নেই। উল্টে মুহূর্তের মধ্যে বাড়ছে আক্রান্তের সংখ্যা। চিন ছাড়াও বিশ্বের প্রায় ৬০টি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। করোনা থেকে বাঁচতে বিভিন্ন পন্থা অবলম্বন করছে মানুষ। কেউ নিজেকে পুরোপুরি প্লাস্টিকে ঢেকে নিচ্ছে, কেউ না বাড়িতেই নিজেকে বন্দি করে রাখছে। ভারতে তো আবার এক ব্যক্তি শুধু সংক্রমণের আশঙ্কায় পরিবারকে বাঁচাতে নিজে আত্মহত্যা করে ফেলেছেন। সবমিলিয়ে পরিস্থিতি চরম উৎকণ্ঠার। এই প্রেক্ষিতে উপরওয়ালার শরণ নেওয়াকেই সবচেয়ে বেশি প্রাধান্য দিচ্ছে ইরানবাসী। কারণ চিন ছাড়া বিশ্বের অন্য কোনও দেশের মধ্যে একমাত্র ইরানেই করোনায় মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।




সোশ্যাল মিডিয়ায় একাধিক ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে, ইরানের মসজিদে প্রচুর শরণার্থী দেওয়ালে চুম্বন করছেন, দেওয়াল চাটছেন এবং বলছেন, ‘আমি করোনাভাইরাসে ভয় পাই না। কী হবে তা আমি পরোয়া করি না।’ এই আচরণ করে অনেকেই ভাবছেন যে, পূণ্যস্থানে এমন করলে হয়তো কোনও ভাইরাস তাদের সংক্রামিত করতে পারবে না। তবে এও জানা গিয়েছে, মসজিদে এমন আচরণ করার জন্য একজনকে ইতিমধ্যেই আটক করা হয়েছে। আতঙ্ক ছড়ানোর আরও বড় কারণ হল, ইরান সরকার করোনাভাইরাস রোধে এখনও পর্যন্ত প্রত্যক্ষ কোনও পদক্ষেপই নেয়নি।


বিশ্বজুড়ে প্রায় মহামারির আকার নিয়েছে মারণ করোনাভাইরাস। চিন থেকে আজ এই ভাইরাস ছড়িয়ে পড়েছে ভারত, আমেরিকা সহ বিশ্বের প্রায় ৬০টি দেশে। দিন দিন বাড়ছে মৃত্যুর সংখ্যা, আক্রান্তের সংখ্যাও কমানো যাচ্ছে না। বিশ্বের কোনও বিজ্ঞানী এখনও পর্যন্ত এর কোনও সমাধান না বের করতে পারেনি। শেষ পাওয়া খবর অনুযায়ী, এবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরেও পৌঁছে গিয়েছে মারণ করোনাভাইরাস। এই প্রথম সেখান থেকে এই ভাইরাসে সংক্রমিত হওয়ার খবর আসছে। পাশাপাশি জানা গিয়েছে, বিশ্বের নিরিখে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩০০০-এরও বেশি জনের। সবমিলিয়ে পরিস্থিতি আরও জটিল থেকে জটিলতর হচ্ছে।

courtesy:bengali mahanagar

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box