বন্ধ হয়ে গেল পশুবলি!ত্রিপুরা হাইকোর্টের ঐতিহাসিক রায় - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Monday, March 2, 2020

বন্ধ হয়ে গেল পশুবলি!ত্রিপুরা হাইকোর্টের ঐতিহাসিক রায়

মন্দিরে বন্ধ হয়ে গেল পশুবলি প্রথা।এমনই ঐত্যিহাসিক সিদ্ধান্ত নিল ত্রিপুরা হাইকোর্ট।জানা যাচ্ছে, প্রাক্তন বিচারপতি সুভাষ ভট্টাচার্যের করা একটি জনস্বার্থ মামলার প্রেক্ষিতে এই রায় দেওয়া হয়েছে।রায় প্রদান করেছেন ডিভিশন বেঞ্চের বিচারপতি সুভাশিষ তোলা পাত্র।গতবছর প্রাক্তন বিচারপতি সুভাষ ভট্টাচার্য মন্দিরে বলি প্রথা নিষিদ্ধ করতে ত্রিপুরা হাইকোর্টের দারস্থ হয়েছিলেন।প্রসঙ্গত উল্লেখ্য, এতদিন ধরে দূর্গাবাড়ি, ত্রিপুরেশ্বরী এবং বিভিন্ন মন্দিরে অবাধে বলি প্রথা চলে আসছিল। সেই প্রথার বিরুদ্ধে কার্যত রুখে দাড়ালেন তিনি।







সুভাষবাবু তার মামলার আর্জিতে মানবিকতার প্রশ্ন তুলেছিলেন, আর সেই মানবিকতার প্রশ্ন তুলেই পশু বলি নিষিদ্ধ করার আর্জি জানিয়েছিলেন। এরপর হাইকোর্ট এ ব্যাপারে ত্রিপুরা সরকারের জবাব চাই। সরকারের পক্ষ থেকে জবাব দেওয়ার জন্য ৪বার সময় নেওয়া হলেও হাইকোর্টকে কোন জবাব দেওয়া হয় নি। অবশেষে আর কাল বিলম্ব না করে ত্রিপুরা সরকার মন্দিরে পশু বলি নিষিদ্ধ করার এই ঐত্যিহাসিক রায় দিয়ে দিল।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box