সাজিদ জাভিদ কে সরিয়ে নতুন অর্থমন্ত্রী ভারতীয় হিন্দু। বরিসের ভারত ও হিন্দু প্রেমের স্পষ্টতা বাড়লো - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Friday, February 14, 2020

সাজিদ জাভিদ কে সরিয়ে নতুন অর্থমন্ত্রী ভারতীয় হিন্দু। বরিসের ভারত ও হিন্দু প্রেমের স্পষ্টতা বাড়লো

বরিসের মন্ত্রিসভায় দ্বিতীয় প্রভাবশালী পদে ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক। যিনি ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তির জামাইও বটে। বরিস জনসন বিপুল জনমত নিয়ে ব্রিটেনের সিংহাসনে বসলে তাঁর মন্ত্রিসভায় বড়সড় রদবদল হয়। এমনিতেই বরিস জনসন   হিন্দু দের বেশ পছন্দ করেন,বিশেষ করে ভারতীয় হিন্দুদের। আর তার এই রদবদলে যেন সেটা আরেকটু মাত্র পেল।নতুন এই মন্ত্রিসভায় ঋষি ছাড়াও আরও দুই জন ভারতীয় হিন্দুর থাকাটা যেন তার ই সাক্ষী।

বৃহস্পতিবার, পাকিস্তান বংশোদ্ভূত সাজিদ জাভেদের স্থলাভিষিক্ত হন ৩৯ বছর বয়সী তাঁরই ডেপুটি ঋষি। টুইট করে তিনি জানান, কোষাগারের প্রধান হিসাবে মনোনীত হওয়ায় সম্মানিত আমি। এই পদে দারুণ কাজ করেছেন সাজিদ। তাঁর এই অবদানকে এগিয়ে নিয়ে যেতে আরও কাজ করতে হবে বলে জানান তিনি। সূত্রের খবর, বরিস জনসের উপদেষ্টা ডোমিনিক কামিংসের সঙ্গে মতবিরোধের জেরেই পদ খোয়াতে হল সাজিদকে। মন্ত্রিসভার অদলবদলের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কামিংসের।




প্রাক্তন ব্রেক্সিট মন্ত্রী ডেভিড জোনস জানান, গুরুত্বরপূর্ণ পদে ঋষির নির্বাচন যথার্থ। কোষাগার সামলানোর ক্ষমতা ঋষির রয়েছে বলে জানান ডেভিড জোনস। তবে, বিশেষজ্ঞ মহলের মত, ১১ নম্বর ডাউনিং স্ট্রিটে যাওয়ার পথ সহজ হয়েছে, কারণ, জনসনের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত ঋষি সুনক।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box