বিশ্বের বৃহত্তমতম স্বামী বিবেকানন্দ স্ট্যাটু উন্মোচন ! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Thursday, February 13, 2020

বিশ্বের বৃহত্তমতম স্বামী বিবেকানন্দ স্ট্যাটু উন্মোচন !

উন্মেচিত হলো বিশ্বের বৃহত্তমতম স্বামী বিবেকানন্দের মূর্তি যা 35 ফুট লম্বা।  কর্নাটকের উদুপি জেলায় গত সপ্তাহে নবনির্মিত সার্বাহ ক্ষেমা হাসপাতাল ও গবেষণা ফাউন্ডেশন প্রাঙ্গণে শ্রী ক্ষেত্র ধর্মাস্থলের ডাঃ ডি বীরেন্দ্র হেগাদে ধর্মাধিকারী এই মূর্তির উদ্বোধন করেছিলেন।

উদুপি-র এই মূর্তিটি রাঁচির  তুলনায় দীর্ঘতম - যা 33 ফুট লম্বা।
ডাঃ ডি বীরেন্দ্র হেগাদে সহ মূর্তিটির উদ্বোধন করেছিলেন বেঙ্গালুরু স্বামী বিবেকানন্দ যোগ অনুসন্ধন ​​প্রতিষ্ঠানের উপাচার্য ডঃ এইচ আর আর নাগেন্দ্র।
মূর্তিটি উন্মোচন করার পরে বক্তব্য রেখে এইচ.আর. নগেন্দ্র একটি দৈনিককে বলেছিলেন যে যোগ ও প্রাকৃতিক রোগের (Yoga and Naturopathy) শাখাগুলির জন্য একটি নিয়ন্ত্রক সংস্থা আনার চেষ্টা চলছে।
শ্রী ক্ষেত্র ধর্মস্থলের ধর্মাধিকারী ডি বীরেন্দ্র হেগাদে বলেছিলেন যে যোগ ও প্রাকৃতিক চিকিৎসা এখন সারা বিশ্বে পরিচিত ছিল। ভারতের যোগব্যায়াম এবং প্রাকৃতিক চিকিৎসা বিশ্বের অন্যান্য দেশে রফতানি করা উচিত। তিনি বলেছিলেন, স্বামী বিবেকানন্দই বিশ্বজুড়ে দেশের গৌরব প্রদর্শন করেছিলেন।
স্বামী বিবেকানন্দের মতে, যোগব্যায়াম কেবল "আশান" নয়, বরং জীবনযাত্রার একটি ধরণ । স্ট্রেস এখন বিশ্বে একটি বড় সমস্যা  এবং জীবনধারাজনিত রোগের বৃদ্ধিও রয়েছে। তাঁর মতে, যোগব্যায়াম স্ট্রেস এবং এর সাথে সম্পর্কিত সমস্যাগুলির সেরা প্রতিষেধক ।
যোগ এবং ন্যাচারোপ্যাথিকে উত্সাহিত করার উদ্যোগ সংক্রান্ত একটি বিল সংসদে খুব শীঘ্রই উত্থাপন করা হতে পারে, রিপোর্টে লেখা আছে।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box