জঙ্গিবাদের সাথে জড়িত থাকায় বৃটেনে ইসলামী স্কুল বন্ধ ঘোষণা ! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Wednesday, February 12, 2020

জঙ্গিবাদের সাথে জড়িত থাকায় বৃটেনে ইসলামী স্কুল বন্ধ ঘোষণা !

ছাত্রদের উগ্রপন্থীকরণের হুমকিতে বিবেচিত করার পরে একটি বেসরকারী মুসলিম প্রাথমিক বিদ্যালয়টি বন্ধ করে দেওয়া হয়েছে এবং এর প্রধান শিক্ষকের স্বামী, একসময় আমেরিকা কর্তৃক আল কায়দা-যুক্ত সন্ত্রাসবাদকে অর্থায়ন করার অভিযোগ এনেছিল।

স্মল হিথের বার্মিংহাম মুসলিম স্কুলকে বারবার অফস্টেড দ্বারা সমালোচনা করা হয়েছিল এবং এর প্রধান শিক্ষক জ্যানেট লস সাময়িকভাবে ছাত্রদের সাথে আলাপচারিতা নিষিদ্ধ করেছিলেন কারণ তিনি তাদের কাছে 'সম্ভাব্য ঝুঁকি' ছিলেন।

২০১৩ সালে একটি তদন্তে দু'জন অসম্পর্কিত প্রাপ্তবয়স্কদের আশেপাশে ঘুরে দেখা গেছে, এবং কর্মকর্তারাও আবিষ্কার করেছেন যে শিক্ষকরা ১ a বছরে একজন শিক্ষার্থীর বিষয়ে একটি কল্যাণমূলক উদ্বেগ প্রকাশ করেননি, এটি 'অনিবার্য' বলে মনে করা হয়।
আরো দেখুনঃ ইসলামী বর্বরতা : খৎনার ফলে ১৩ বছরের কিশোরীর মৃত্যু!

আরো দেখুনঃ ফেসবুকে ইসলামী জঙ্গীরা সক্রিয়: ইসকন মন্দিরে হামলার পরিকল্পনা, ডাক্তারসহ গ্রেফতার ৫ !

স্মল হিথের বার্মিংহাম মুসলিম স্কুলকে বারবার অফস্টেড দ্বারা সমালোচনা করা হয়েছিল এবং এর প্রধান শিক্ষক জ্যানেট লস সাময়িকভাবে ছাত্রদের সাথে আলাপচারিতা নিষিদ্ধ করেছিলেন কারণ তিনি তাদের জন্য 'সম্ভাব্য ঝুঁকি' ছিলেন।
শিক্ষা অধিদফতর গত বছরের নভেম্বর মাসে বিদ্যালয়কে জানায় যে এটি স্বাধীন বিদ্যালয়ের নিবন্ধ থেকে অপসারণ করা হবে। স্কুল এই সিদ্ধান্তের আবেদন না করায় এটি বন্ধ করতে বাধ্য করা হয়েছিল, 16 ডিসেম্বর তারিখ নির্ধারণের সাথে।

এক বছরের এই স্কুলটির অফস্টেড দ্বারা সমালোচিত হওয়ার দীর্ঘ ইতিহাস ছিল এবং এর মালিক, আলবায়ান এডুকেশন ফাউন্ডেশন লিমিটেড, এখন চ্যারিটি কমিশন তাদের নেতিবাচক প্রতিবেদন সম্পর্কে কিছু না বলে তদন্ত করছে।

২০১৩ সালে একটি পরিদর্শন করেছে যে জেনেট আইনগুলি, আয়শা আবদরবা নামেও পরিচিত, স্কুলের মালিকদের নাম দিয়েছিলেন আলবায়ান এডুকেশন ফাউন্ডেশন লিমিটেড, যা চার থেকে 11 বছর বয়সী শিক্ষার্থীদের মিশ্র গ্রহণ করেছিল।

তবে অফস্টেড বলেছেন যে আলবায়ান স্কুলের মালিক হিসাবে নিবন্ধিত ছিল না যখন প্রধান শিক্ষকের স্বামী ঘোমা আবদরবা - যিনি ঘুনিয়া আবদরবা নামেও পরিচিত ছিলেন - স্কুলগুলির শিক্ষা বিভাগের বিভাগীয় স্বত্বাধিকারী হিসাবে চিহ্নিত হয়েছিল।

ফেব্রুয়ারী  2006 সালে, মিঃ আবদরব্বার একটি মার্কিন ট্রেজারি তালিকায় লিবিয়ার ইসলামিক ফাইটিং গ্রুপের (এলআইএফজি) তহবিল সংগ্রহকারী হিসাবে নামী ছিল একটি 'নৃশংস সন্ত্রাসী সংগঠন' সংগঠন, যে আল-কায়েদার সাথে অংশীদারিত্ব ছিল।

মিঃ আবদরবাবা সফলভাবে তার নাম তালিকা থেকে মুছে ফেলার আবেদন করেছিলেন এবং সর্বদা সন্ত্রাসের যোগসূত্র অস্বীকার করেছেন। তিনি 2017 সালে অফস্টেডকে বলেছিলেন যে বার্মিংহাম মুসলিম বিদ্যালয়ের সাথে তার 'করার কিছু নেই' তবে তিনি সরকারীভাবে তালিকাভুক্ত ছিলেন।


স্ট্রেথাম সন্ত্রাসী আমাকে আমার বাবা-মা'র কাছ থেকে যেতে বলেছেন, তাঁর সুদেশ আম্মানের প্রাক্তন প্রেমিকা বলেছিলেন যে তিনি প্রকাশ করেছেন যে তিনি বহু বছর ধরে তাঁর ভয়ে 'জীবন কাটাচ্ছেন' spent
বিদ্যালয়গুলি শিক্ষার্থীদের সাথে দ্বন্দ্বকে 'ডি-এসক্যালেট' করার প্রয়াসে পুলিশ-স্টাইলের দেহ ক্যামেরা শিক্ষকদের উপর চাপিয়ে দেয়
2017 পরিদর্শনটি প্রতিষ্ঠানে একটি 'সুরক্ষার দুর্বল সংস্কৃতি' চিহ্নিত করেছে, যার মধ্যে কর্মচারীদের সচেতনতার অভাব ছিল 'শিক্ষার্থীদের ঝুঁকিপূর্ণ হওয়ার ঝুঁকি' এবং নিবন্ধগুলি সঠিকভাবে বজায় রাখতে ব্যর্থতা সহ।

প্রতিবেদনটি অব্যাহত রেখেছে: 'ফলস্বরূপ, স্কুল থেকে বেরিয়ে আসা বয়স্ক শিক্ষার্থীদের বা প্রাপ্তবয়স্কদের সাথে যোগাযোগের মাধ্যমে শিক্ষার্থীদের চরমপন্থী দৃষ্টিভঙ্গি প্রকাশের সম্ভাবনা রয়েছে।

'ফলস্বরূপ, স্কুল ছাত্রদের পক্ষপাতদুষ্ট রাজনৈতিক দৃষ্টিভঙ্গি থেকে রক্ষা করতে সমস্ত যুক্তিসঙ্গত পদক্ষেপ নিচ্ছে না।'

জুলাই 2019-এ, অফস্টেড রিপোর্ট করেছিল যে মিসেস আবদুলবাবা 'মৌলিক ব্রিটিশ মূল্যবোধকে দুর্বল করে এমন মতামত প্রচারের ঝুঁকি' বলে বিবেচিত হওয়ার পরে তাকে সাময়িকভাবে পড়াতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।
আরো দেখুনঃ জার্মানীতে মসজিদে বিশাল যুদ্ধাস্ত্রের সন্ধান।


টিচারিং রেগুলেশন এজেন্সি 2019 ফেব্রুয়ারিতে এই আদেশ জারি করেছিল।

মিসেস আব্দ্রবাবা অফস্টেডকে জোর দিয়ে বলেছিলেন যে তিনি তখন থেকে একটি 'অ-শিক্ষামূলক ভূমিকা'তে ছিলেন - তবে ইন্সপেক্টররা এর নিয়মিত পরীক্ষা করা হচ্ছে এমন কোনও সুস্পষ্ট প্রমাণ খুঁজে পাওয়া যায় নি।
 সূত্রঃ  Daily Mail

1 comment:

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box