"আমরা মস্কোতে ফিরে শিব মন্দির নির্মান করব", ১৩ জন রাশিয়ানের সনাতন ধর্ম গ্রহন - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Wednesday, December 4, 2019

"আমরা মস্কোতে ফিরে শিব মন্দির নির্মান করব", ১৩ জন রাশিয়ানের সনাতন ধর্ম গ্রহন

হিসার শ্যাম নগরে  থেকে   ১৩ জন রুশ নাগরিক এখন রাশিয়ায় ফিরবেন হিন্দুস্থানীয় ঘনিষ্ঠতাভাবে।তবে যাওয়ার আগে তাদের  তীর্থকেন্দ্র দেখার ইচ্ছাও রয়েছে ।
সংগম গিরি জানিয়েছিলেন যে রাশিয়া থেকে আসা এই ১৩ জন লোক, মধ্যে উত্তর প্রদেশের কাশী বিশ্বনাথ, হিমাশঙ্কর মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশের শ্রীশাইলাম মল্লিকা অর্জুন, মহামলেশ্বর এবং মহারাষ্ট্রের মহারাশ্বর, রামেশ্বরম তামিলনাড়ু, সোমনাথ এবং নাগেশ্বর গুজরাট, কেদারনাথ উত্তরাখণ্ড এর দর্শন তারা করেছেন। 11 জ্যোতির্লিঙ্গ পরিদর্শন করেছেন।
আরো দেখুনঃ বেদ পড়ে মসজিদের ইমাম এখন হিন্দু পন্ডিত !


 হিন্দুস্থানি এবং পূজার চর্চায় প্রভাবিত এই বিদেশি নাগরিকরা ভিওয়ানির বাবা জামহরগিরি আশ্রমে হিন্দু ধর্ম গ্রহণ করে দেশে ফেরার পর মস্কোয় একটি শিব মন্দির নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন । সেখানে তারা হিন্দু ধর্ম ব্যবস্থা অনুযায়ী হিন্দুধর্মেও প্রচার করবেন ।    যখনই এই ঘটনা ঘটবে, তখনই ছোট কাশী ভিওয়ানি থেকে বৈদিক ঐতিহ্যও ধ্বনিত হবে বিদেশের মাটিতে । ভিওয়ানি-তে বৈদিক ঐতিহ্যে দীক্ষা নেয়া ১৩ জন রুশ ব্যক্তি ভিওয়ানি ও মস্কোর মধ্যে এক গুরু শিষ্যের ঘনিষ্ঠ ভাব যোগ করেছেন যা দীর্ঘ দিন ধরে হিন্দুত্ব রাশিয়ায় প্রস্ফুটিত হতে থাকবে । তাদের প্রত্যাবর্তনের পর ফেব্রুয়ারিতে রাশিয়ান ছাত্রদের দলও ভিওয়ানি হবে । এই শিক্ষার্থীরাও বৈদিক ঐতিহ্যে দীক্ষা নেবেন । এরপরে ভিওয়ানির সাধু-সন্তরা মস্কো যাবেন । হুভান যজ্ঞ ইত্যাদির মাধ্যমে বৈদিক ঐতিহ্যকে সঞ্চারিত করতে ১ তারিখ থেকে ৭ মে মস্কোয় থাকবেন তিনি ।

আরো দেখুনঃ   হিন্দু ধর্ম কি গ্রহণ করা যায়? গ্রহণ করা গেলে গ্রহণের পদ্ধতি কি?
ভাওয়ানিতে অবস্থিত বাবা জহরাগিরি আশ্রমের মহন্ত ডাঃ অশোক গিরি বলেছেন যে বৈদিক ঐতিহ্য গ্রহণ করা এই ১৩ জন লোক এখন তাদের এলাকাতেও বৈদিক শিক্ষা প্রচার করবেন। যোগ শিক্ষক গালিনী ওরফে গায়ত্রীর শিষ্যরা ফেব্রুয়ারিতে ভীওয়ানি এসে বৈদিক শিক্ষার সূচনা করবেন। তবে এর আগে আমাদের সাধুরাও মস্কো যাবেন।





সুরেশ মেহেরা
জাগরন.কম

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box