কারাগারে বন্দী অবস্থায় হিন্দু অ্যাডভোকেট কে পুড়িয়ে হত্যা ! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Thursday, May 2, 2019

কারাগারে বন্দী অবস্থায় হিন্দু অ্যাডভোকেট কে পুড়িয়ে হত্যা !

 বাংলাদেশের উত্তরাঞ্চলীয় জেলা পঞ্চগড়ে কারাগারে বন্ধী অবস্থায় এক আসামীকে পুড়িয়ে হত্যার অভিযোগ আনা  হয়েছে। আসামির নাম অ্যাডভোকেট পলাশ কুমার রায়। তিনি পেশায় একজন আইনজীবী। পলাশ কুমারের মা মীরা রানী রায়ের অভিযোগ ,সু-পরিকল্পিত ভাবে পুড়িয়ে হত্যা করা হয়েছে তার ছেলেকে। বাংলাদেশের একটি জনপ্রিয় টেলিভিশন চ্যানেল বাংলা ভিশন তাদের অনলাইন সংবাদ মাধ্যমে সংবাদটি প্রকাশ করেছে।
Photo: বাংলা ভিশন
ঢাকা থেকে বাংলাভিশনের সাংবাদিক  স এম ফয়েজ জানান, এবার কারাগারে বন্দী অবস্থায় এক আসামীকে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে। অ্যাডভোকেট পলাশ কুমার রায়কে মিথ্যা মামলায় জড়িয়ে পঞ্চগড় জেলা কারাগারে নিয়ে হত্যা করা হয়েছে। এমন অভিযোগ করেছেন তার পরিবারের। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
মৃত্যু আগে এভাবে অ্যাডভোকেট পলাশ কুমার তার হত্যার বর্ণণা দিয়েছেন। এমন দাবি করেছেন তার পরিবার। পলাশ কুমারের মা মীরা রানী রায়ের অভিযোগ ,সু-পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে তার ছেলেকে।
ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছেন নিহতের স্বজনেরা। ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।
 পলাশ কুমার রায় বাংলাদেশ হিন্দু মহাজোটের প্রতিষ্ঠা সম্পাদক ছিলেন। বাংলাদেশ হিন্দু মহাজোট সূত্রে  জানা গেছে, মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তিনি মারা যান। গত ২৫ মার্চ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছিলো। ২৬ এপ্রিল কারাগারের অভ্যন্তরে পলাশ কুমার রায়কে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল এবং পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
স্থানীয় সূত্র জানায়, গত ২৫ মার্চ দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে তার বিরুদ্ধে কোহিনুর কেমিক্যাল কোম্পানি নামে একটি প্রতিষ্ঠানের করা মামলা প্রত্যাহার দাবিতে পরিবারের লোকজন নিয়ে অনশন শুরু করেন পলাশ কুমার রায়। পরে সেখান থেকে উঠে তারা জেলা শহরের শের-ই-বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে এসে মানববন্ধন শুরু করেন।ওইদিন বিকেলে প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে স্থানীয় রাজিব রানা নামের এক যুবক তার বিরুদ্ধে সদর থানায় মামলা করেন। ওই দিনই তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
উল্লেখ্য আওয়ামীলীগ সরকারের আমলে বাংলাদেশে হিন্দু নির্যাতনের পরিমান অসহনীয় হারে বেড়েছে।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box