ভারতীয় সেলিব্রিটি যারা প্রকৃত পক্ষে ইঞ্জিনিয়ার - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Friday, May 10, 2019

ভারতীয় সেলিব্রিটি যারা প্রকৃত পক্ষে ইঞ্জিনিয়ার


অনেক ভারতীয় সেলিব্রিটি আছেন যারা শিক্ষার উপর ফোকাস করেনি।আবার অনেক সেলিব্রিটি আছেন যারা অত্যন্ত শিক্ষিত।তাছাড়া ভারতীয় সেলিব্রিটির তালিকায় কিছু প্রকৌশলী রয়েছে। অতএব আজ আপনাকে ৮ জন ভারতীয় সেলিব্রিটির কথা বলবো যারা প্রকৃত পক্ষে ইঞ্জিনিয়ার।
১. কৃতী সানন (Kriti Sanon)
Photo: Vogue India

নতুন দিল্লীতে জন্মগ্রহণ করেন, কৃতী সানন দিল্লি পাবলিক স্কুলে পড়াশুনা করেন এবং তিনি জেপি ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, নোয়াদা, উত্তর প্রদেশ থেকে BTech ডিগ্রী সম্পন্ন করেন।
২.সুশান্ত সিং রাজপুত  (Sushant Singh Rajput)
Photo:idiva.com

সুশান্ত সিং কখনোই তার প্রকৌশল শেষ করেননি। তার অভিনয় ক্যারিয়ারের জন্য তিনি ইঞ্জিনিয়ারিং পড়াশুনা ছেড়ে দেন। কোন সন্দেহ নেই, তিনি একটি ভাল সিদ্ধান্ত নিয়েছেন।
৩. রীতেশ দেশমুখ (Ritesh Deshmukh)
Photo:The Financial Express
আপনি হয়তো এটা বিশ্বাস করবেন না। কিন্তু এটা সত্য।এই অভিনেতার সিভিল ইঞ্জিনিয়ারিং এ মাস্টার ডিগ্রী আছে। তাছাড়া তিনি একজন স্থপতি এবং শাহরুখ খান অফিসের নকশা করেছেন।
৪. সোনু সুদ (Sonu Sood)
Photo:Eastern Eye

সাধারণত প্রকৌশলী এই মত চেহারা না।সোনু প্রমাণ করেছেন যে প্রকৌশলী ৬ প্যাক AB থাকতে পারে। হ্যাঁ! চূড়ান্ত ব্যক্তি ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রী ধরে রাখেন গর্বিত হওয়ার মতো।
৫. তাপসী পান্নু (Taapsee Pannu)
Photo: Bollywood Hungama

এই সুন্দরী অভিনেত্রী এখন হাজার হাজার পুরুষদের ক্র্যাশের কারণ। বিশ্বাস করা কঠিন যে এই হট মেয়েটি প্রকৌশলী। তিনি কম্পিউটার প্রকৌশল ডিগ্রী সম্পন্ন। যদিও প্রকৌশল ক্লাসে এরকম হট মেয়ে তেমন একটা দেখা যায় না।
৬. অক্ষিনেনি নাগার্জুনা (Akkineni Nagarjuna)
Photo: Enter Tales

হ্যাঁ! দক্ষিণ ভারতীয় সুপারস্টার- অক্ষিনেনি নাগার্জুনা ইঞ্জিনিয়ার। তিনি অটোমোবাইলের উপর ইঞ্জিনিয়ারিং ডিগ্রী নিয়েছেন।

৭. শংকর মহাদেবান (Shankar Mahadevan)
Photo:India Today 

নিঃসন্দেহে সেরা ভারতীয় গায়কদের মধ্যে শংকর মহাদেবান একজন!তিনি কম্পিউটার সায়েন্সে ডিগ্রী নিয়েছেন। তাছাড়া তিনি একজন পেশাদার গায়ক এবং সুরকার হয়ে উঠার আগে সফ্টওয়্যার প্রকৌশলী হিসেবে কাজ করেছিলেন।
৮.অনিল কুম্বলে (Anil Kumble)
Photo: Sport360

তিনি একসময় তার স্পিনের জাদুতে বিশ্ব কাঁপিয়েছেন। স্পিনার বোলার হিসেবে অনিল কুম্বলে সবচেয়ে সফল ক্যারিয়ারের একজন।একজন ক্রিকেটার হওয়ার আগে তিনি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি সম্পন্ন করেছেন।
আশা করি এই স্টোরি গুলো আপনাদের নিজ মহিমায় গড়ে উঠতে উৎসাহ যুগাবে।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box