কাশ্মীর হিন্দুদের পুণ্যভূমি। কাশ্মীরে পাকিস্তানের কোন অধিকার নেই : ইমাম তৌহিদী - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Friday, March 8, 2019

কাশ্মীর হিন্দুদের পুণ্যভূমি। কাশ্মীরে পাকিস্তানের কোন অধিকার নেই : ইমাম তৌহিদী



যখন আমরা মুখে দাড়ি ভরা কোন মুসলিম ইমামকে দেখি তখনি অনেকের কাছে তাকে হিন্দু বিদ্বেষী বলে মনে হয়। অনেক সময় সত্য হলেই ইমাম তৌহিদী এক বিশাল ব্যতিক্রমধর্মী ঈমাম। যখন কোন কোন মুসলিম ইমাম "নিজের কন্যা সন্তানকে বিয়ে করার" ফতোয়া দিচ্ছেন অথবা "অমুসলিমদের ধর্ষণ করা যাবে" বলে ফতোয়া দিচ্ছেন তখন ইমাম নামে এক খোলা মনের ইমাম পাওয়া গেল। ৩৫ বছর বয়স্ক তৌহিদী নিজেকে শান্তির ইমাম বলে অভিহিত করেন। তার নিজের একটি ওয়েবসাইট আছে। তিনি সোশ্যাল মিডিয়ায়ও ব্যাপক ভাবে জনপ্রিয়। তার  ওয়েবসাইট অনুযায়ী তিনি একজন অষ্ট্রেলিয়ান মুসলিম পন্ডিত, ইসলামী চিন্তাবিদ , শিক্ষাবিদ , বক্তা এবং আধুনিক ইসলামের রূপকার। তিনি তার জীবনকে নিয়োজিত করেছেন ইসলামী সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য। তিনি অষ্ট্রেলিয়ার বসবাস করলেও তার জন্ম ইরানের পবিত্র কুম (Qum, Iran) নগরীতে। তার পরিবারে অনেকেই বংশপরস্পরায় ইসলামী পন্ডিত। তিনি ইসলামের নাম ভাঙিয়ে নন - মুসলিমদের হত্যা করে বেহেস্তের ৭২ হুর (পতিতা ) পাওয়ার আইডিওলজির তীব্র বিরোধিতা করেন।  OpIndia.com এর পক্ষ থেকে তার সাথে  সাক্ষাকারের জন্য যোগাযোগ করা হয়। তার সাক্ষাৎকাটি নিচেই তুলে ধরা হলো।
প্রশ্ন : আপনি অষ্ট্রেলিয়ায় বসবাস করলেও আপনি মূলত ইরানি বংশভূত।  ভারত সম্পর্কে আপনার ধারণা কি ?
 ইমাম তৌহিদী: দেখুন, আমি ভারতের সাথে খুব ভালো ভাবে পরিচিত। আমার অনেক ভারতীয় বন্ধু আছেন যারা প্রফেসর, ডাক্তার। আমি নিজেকে ভারতের ঘনিষ্ঠ বন্ধু মনে করি।
প্রশ্ন : আপনার একটি টুইটার স্ট্যাটাস থেকে জানা যাচ্ছে আপনি খুব শিগ্রই ভারত ভ্রমণ করবেন। এটা  কি আপনার প্রথম ভারত ভ্রমণ ?
 ইমাম তৌহিদী: না। আমি ২০১৪ সালে প্রথম ভারত ভ্রমণ করি  একজন ট্যুরিস্ট হিসেবে।  তবে এবার একজন বক্তা হিসেবে ভারতে যাব।
প্রশ্ন : আপনাকে প্রায়ই পাকিস্তান বিরোধী হিসেবে দেখা যায়। কিন্তু কেন ?
 ইমাম তৌহিদী: আপনি যদি ইতিহাসের দিকে ফিরে তাকান তাহলে দেখবেন জন্ম থেকেই পাকিস্তান ঘৃণা এবং রক্তের হোলি খেলায় মত্ত। পাকিস্তানের সংবিধানে সংখ্যালঘুদের পূর্ণ অধিকার দেয়া হলেও সেখানে সংখ্যালঘুদের অধিকার বলে কিছু নেই। পাকিস্তান সন্ত্রাসের স্বর্গভুমিতে পরিণত হয়েছে। তারা পশ্চিমা বিশ্বের থেকে  কাছ সন্ত্রাসবাদ নির্মূল করতে কোটি কোটি বিলিয়ন ডলার নিয়েছে। কিন্তু সন্ত্রাসবাদ নির্মূল করা তো দূরের কথা তারা সেই টাকা দিয়ে সন্ত্রাসবাদ সৃষ্টি করেছে।
প্রশ্ন : সম্প্রতি একটি আন্তর্জাতিক সম্মেলনে পাকিস্তান কাশ্মীরকে ফিলিস্তিনের সঙ্গে তুলনা করেছে। এ বিষয়ে আপনার অভিমত কি ?
 ইমাম তৌহিদী: কাশ্মীর হিন্দুদের পুণ্যভূমি। পাকিস্তানের কাশ্মীর দাবি করার  কোন অধিকার নেই। পাকিস্তান সৃষ্টি হওয়ার আগেই কাশ্মীর ভারতের ছিল। 
প্রশ্ন : আপনি পরিষ্কারভাবে ভারতকে  সাপোর্ট করছেন। আপনি কি প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদীকে সাপোর্ট করেন ?
ইমাম তৌহিদী: আমি মোদীজিকে সাপোর্ট করি। তিনি যেভাবে ভারতকে সন্ত্রাস এবং পাকিস্থান মদদপুষ্ট সন্ত্রাসের বিরুদ্ধে ভারতকে নিরাপদ রাখছেন তা সত্যিই প্রসংশনীয়।
প্রশ্ন : আপনাকে অনেক মুসলিম পশ্চিমাদের দালাল বলে অভিহিত করে। আপনার মতবাদ কি ?
 ইমাম তৌহিদী: তারা চরমপন্থী। আমি যেকোন চরমপন্থার বিরোধী। আমি বিশ্ব শান্তির জন্য কাজ করে যেতে চাই। মডারেট মুসলিমদের অবশ্যই ইসলামী চরমপন্থার বিরুদ্ধে লড়ে যেতে হবে। সৌদি ওহাবী মুসলমানরা কুরআন ব্যবহার করে সারা বিশ্বে সন্ত্রাসবাদে মদদ দিচ্ছে।
প্রশ্ন :  সৌদি ওহাবী মুসলমানরা তো নিজেদের নবী মোহাম্মদের বংশধর বলে মনে করে এবং তারা সঠিক ভাবে কুরআন মেনে চলে বলে দাবি করে। তারা কি ভুল ?
ইমাম তৌহিদী: দেখুন ওহাবী মুসলমানরা অতিরিক্ত ভাবে সহীহ বুখারীতে বিশ্বাসী যা লিখেছেন তাদের একজন  সহীহ আহমেদ বিন হান্বল (Sahih Ahmad bin Hanbal)। এই সহীহ বুখারীর অনেক লেখক সন্ত্রাসবাদী মতবাদে বিশ্বাস করতেন যা পরবর্তীতে কোরানেও অন্তৰ্ভুক্ত করা হয়। আমি এই ধরণের মতবাদকে প্রত্যাখ্যান করি। সন্ত্রাসবাদে মদদ দেয় এমন কিছু কখনো গ্রহণযোগ্য হতে পারে না। আরো অনেক ইসলামী গ্রন্থ বা ব্যক্তিত্ব আছে যা অনুসরণ করা যেতে পারে। যেমন ধরুন সহীফা সাজ্জাদিয়া কে  (Sahifa Sajjadiya) অনুসরণ করা যেতে পারে যিনি ছিলেন নবী মহম্মদ এর নাতি।
প্রশ্ন : আপনার একটি বই প্রকাশ হবে বলে শুনা যাচ্ছে। আবার শোনা যাচ্ছে সেই বই প্রকাশের জন্য আপনি হত্যার হুমকি পাচ্ছেন।
ইমাম তৌহিদী: ঠিকই শুনেছেন। প্রকাশনার আইনি ঝামেলা শেষ হলেই বইটি প্রকাশ হবে।
প্রশ্ন : সারা বিশ্বে প্রচুর ইসলামী চরমপন্থী দেখা যায়। কিন্তু কেন ?
ইমাম তৌহিদী: দেখুন। এটা বলা ঠিক হবে না যে  চরমপন্থী শুধু ইসলামে আছে। অন্যান্য ধর্মেও আছে। তবে ইসলামে একটু বেশি দেখা যায়।  তার কারণ সৌদি আরবের ওহাবী মুসলমানরা। তারা মুসলমানদের মধ্যে ছড়িয়ে দিচ্ছে যে অমুসলিমদের জবাই ও হত্যা করতে পারলে বেহেস্থে গিয়ে ৭২ হুর পাওয়া যাবে। তবে আমাদের মতো যারা শান্তিকামী মুসলমান আছেন যারা ইসলামের তথা কোরান হাদিসের সংস্কারে বিশ্বাসী তাদের মধ্যেই আমি ইসলামের ভবিষ্যত দেখতে পায়।
প্রশ্ন : ভারত সম্পর্কে আপনার কোন সাজেশন আছে ?
ইমাম তৌহিদী: ভারত সঠিক পথে আছে। ডার্টি পলিটিক্স বাদ দিয়ে যা ভারতের জন্য মঙ্গল তাই ভারতের করা উচিত।
আপনাকে অনেক ধন্যবাদ।
আপনাকেও  ধন্যবাদ।

10 comments:

  1. Keep it up. Go ahead. With love from India.

    ReplyDelete
  2. True statement ever. He feels it right from the heart.

    ReplyDelete

  3. Fantastic job done. I just loved your work here. Lovely. I visited your blog for the first time.
    Very big list.
    Not completed reading all but done with few. Really mind blowing qoutes.
    showbizhouses

    ReplyDelete
  4. একটা বাজে কলংক ইসলামের

    ReplyDelete
  5. আরএসএস এর দালাল

    ReplyDelete
  6. 100% Right! Love from Kashmir!

    ReplyDelete
  7. He is like a real leader! Love you!

    ReplyDelete

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box