মার্ক জুকারবার্গকে হারিয়ে বিশ্বের সবচেয়ে কম বয়সী কোটিপতি এখন কাইলি জেনার - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Friday, March 8, 2019

মার্ক জুকারবার্গকে হারিয়ে বিশ্বের সবচেয়ে কম বয়সী কোটিপতি এখন কাইলি জেনার


ফোর্বস ২০১৯ সালের বিশ্বের কোটিপতিদের লিষ্ট প্রকাশ করেছে। এই লিস্টে সবচেয়ে আলোচিত ব্যক্তির নাম কাইলি জেনার।তিনি মাত্র ২১ বছর বয়সে এই মুকুট পেলেন যেখানে মার্ক জুকারবার্গ ২৩ বছর বয়সে এই খেতাব অর্জন করেছিলোন। জুকারবার্গ নিজ ট্যালেন্ট দিয়ে ফেইসবুক সৃষ্টির মাধ্যমে এই মুকুট জিতেছিলেন।জুকারবার্গ আমেরিকার নামকরা বিশ্ববিদ্যালয়ের  বড় বড় ডিগ্রীধারী।
ওপর প্রান্তে কাইলি জেনার মাত্র স্কুল পাশ !  কেইলি একজন টেলিভশন ব্যক্তিত্ব হলেও এই খেতাব জেতার পিছনে রয়েছে তার কসমেটিক ব্যবসা। তিনি আমেরিকার ক্যালিফোর্নিয়ায় এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার মা ক্রিস্টেন জেনারও একজন টেলিভশন ব্যক্তিত্ব ও ব্যবসায়ী। তার জীবনসঙ্গী ট্রাভিস স্কট একজন মার্কিন রাপার শিল্পী। তাদের একটি সন্তান রয়েছে। তিনি অনেকগুলো টেলিভশন সিরিয়াল করেছেন। তার মধ্যে Keeping Up with the Kardashians, Life of Kylie,Kourtney and Khloé Take Miami উল্লেখ্যযোগ্য। তার কসমেটিক কোম্পানির নাম  'কাইলি কসমেটিকস' ! মাত্র তিনি বছর আগে তিনি এই ব্যবসা শুরু করেন যার গত বছরের ইনকাম ৩৬০ মিলিয়ন মার্কিন ডলার। যেহেতু তার এই ব্যবসার  পিছনে তার পরিবারের অনেক সহযোগিতা রয়েছে তাই তাকে "সেলফ মেড" কোটিপতি বলা কতটা ঠিক এই নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। তাছাড়া অনেকে বলছেন তিনি তার আয়ের বিরাট এক অংশ উপার্জন করেছেন তার সৎ বোন কিম কার্দেশিয়ানের সেক্স ভিডিও বিক্রি করে। উল্লেখ্য কার্দেশিয়ানরা তিন বোন আমেরিকার সম্ভ্রান্ত টেলিভশন  ব্যক্তিত্ব।তারা কাইলির সৎ বোন।কাইলি বলেন  "আমি এরকম কিছু আশা করিনি। আমি ভবিষ্যৎ অনুমান করিনি।"
"কিন্তু স্বীকৃতি পেয়ে ভাল লাগছে, মনে হচ্ছে কেউ উৎসাহ দিয়ে পিঠ চাপড়ে দিলো", !

ফোর্বসের তালিকা অনুযায়ী, আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস এখনও বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। দ্বিতীয় অবস্থানে আছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং তৃতীয় ওয়ারেন বাফেট। শীর্ষ দশের ৭ জনই আমেরিকান।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box