গৌরবের সাথে বলুনঃ আমি আমেরিকান হিন্দু - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Monday, January 14, 2019

গৌরবের সাথে বলুনঃ আমি আমেরিকান হিন্দু

আপনি হয়তো ইতিমধ্যে অবগত হয়েছেন আমেরিকার সংসদে হিন্দুরা তৃতীয় অবস্থানে।এই মুহূর্তে সবচেয়ে চমকপ্রদ খবর হচ্ছে একজন হিন্দু আমেরিকান আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন করতে চলেছেন।  আরো জানেন আমেরিকায় হিন্দুরা শিক্ষা ও অর্থনীতিতে প্রথম অবস্থানে।
একটি জাতির সবচেয়ে গুরুত্ত্বপূর্ণ মেরুদন্ড হচ্ছে শিক্ষা ও অর্থনীতি। আর এই দুই অবস্থানেই হিন্দুরা এগিয়ে। যদিও হিন্দুরা আমেরিকার মোট জনসংখ্যা মাত্র ২% !


সবচেয়ে সংখ্যালঘু হয়ে হওয়ার পর দেশের সবচেয়ে গুরুত্ত্বপূর্ণ দুই বিষয়ে এগিয়ে থাকা নিশ্চই গর্বের। এই গর্ব কে মহামান্বিত করতে এবং আমেরিকান সমাজকে হিন্দুদের সম্পর্কে সচেতন করতে সেখানকার হিন্দু হিউমান রাইটস গ্রুপ - হিন্দু আমেরিকান ফাউন্ডেশন এক অভিনব পন্থা অবলম্বন করেছে। তাদের ওয়েবসাইট এ তারা নতুন এক ক্যাম্পেইন শুরু করেছে। সেই ক্যাম্পেইনের নাম আই এম হিন্দু আমেরিকান (I Am Hindu American )! তাদের ওয়েবসাইটে আপনিও হতে পারেন এই গর্বের অংশীদার। এই গর্বের অংশীদার হয়েছেন ২০২০ প্রেসিডেন্ট পদপ্রার্থী তুলসী গাব্বার্ড নিজেও।



আরো আছেন বহু ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, রিয়েল এস্টেট এজেন্ট, রাজনীতিবিদ, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী, স্পোর্টস প্লেয়ার, পুরোহিত, ব্যবসায়ীসহ বহু পেশাজীবীর মানুষ। কিন্তু কেন এই ক্যাম্পেইন ? কারণ আমেরিকার বিশাল অর্ধ শিক্ষিত মানুষ হিন্দু ধর্ম সম্পর্কে অবগত নয়। তারই ফলশ্রুতিতে বলি হতে হয়েছিল এক ভারতীয় ইঞ্জিনিয়ার কে বছর দুই আগে। এরকম ঘটনা প্রায়ই ঘটতে দেখা যায়। তাছাড়া সম্প্রতি তুলসী গাব্বার্ড একজন হিন্দু ক্যান্ডিডেট হিসাবে প্রেসিডেন্ট নির্বাচন করতে যাচ্ছেন। সেজন্য পুরো আমেরিকান সমাজ কে হিন্দু ধর্ম তথা সমাজ সম্পর্কে সচেতন করা দরকার। আপনিও অংশ নিন।অংশ নিয়ে জানিয়ে দিন আপনি আমেরিকার শ্রেষ্ঠ সন্তান।  অংশ নিতে নিচের লিংকে ক্লিক করুন। 
#IAmHinduAmerican

আপনি সেখানে কোন সমস্যায় পড়লে হিন্দু আমেরিকান ফাউন্ডেশনকে জানাতে পারেন। তারা বিনা পয়সায় আপনার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিবে। নিচেই তাদের ওয়েবসাইট দেখুন।
Hindu American Foundation

4 comments:

  1. Great initiative !

    ReplyDelete
  2. সবচাইতে বড় কথা হলো আমাদের উচিত সকল র্ধমোকে সম্মান করা ! Recent all jobs circular

    ReplyDelete
    Replies
    1. @Jade, আপনার সুচিন্তিত মতামতের জন্য ধন্যবাদ।

      Delete

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box