অর্ধেক আমেরিকান সেদেশে গোহত্যা বন্ধ করতে চায় ! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Monday, January 7, 2019

অর্ধেক আমেরিকান সেদেশে গোহত্যা বন্ধ করতে চায় !



হেডলাইন দেখে সবার চোখ ছানাবড়া হওয়ার কথা। আশ্চর্য্যজনক ভাবে মার্কিনিরা এরকম ভাবছে। নতুন এক জরিপে দেখা যাচ্ছে ৪৭% আমেরিকান সেদেশে কসাইখানা বন্ধের পক্ষে যা প্রায় মোট জনসংখ্যার অর্ধেক। অন্যদিকে ৬৯% মার্কিন নাগরিক মনে করেন কৃষিকাজের জন্য পশুদের অমানবিক ভাবে
ব্যবহার করা বন্ধ করা উচিত। সাইন্স ইনস্টিটিউট এবং রিসার্চ ফার্ম ইপসোস গ্রূপ যৌথ ভাবে গত অক্টোবরে এই জরিপ পরিচালনা করেন। মোট ১০৯৪ পূর্ণবয়স্ক ব্যক্তির মধ্যে এই জরিপ পরিচালনা করা হয়। তার মধ্যে ৪৭% মানুষ গরুসহ সকল প্রকার প্রাণী হত্যার নিষিদ্ধ করার এবং কসাইখানা বন্ধ করার পক্ষে ভোট দিয়েছেন। অন্যদিকে ৩৩% ভোট দিয়েছেন সকল প্রকার প্রাণীর ফার্ম বন্ধ করার জন্য ! ৬৯ % বলছেন বিশ্বব্যাপী কৃষিকাজে পশুর ব্যবহার একটি গুরুত্ত্বপূর্ণ ইস্যু এবং তা অবিলম্বে বন্ধ হয় উচিত। মার্কিন সরকার পরিচালিত এক জরিপে দেখা যায় ৭৫% মানুষ মনে করে তারা মানুষ কতৃক পালিত পশুর মাংস খায়। কিন্তু সাইন্স ইনস্টিটিউট মনে করে এটি একটি ডাহা মিথ্যা কথা। এই জরিপের মাধ্যমে  মানুষকে  প্রতারিত করা হচ্ছে। তাই তারা এই বিষয়ের উপর নতুন করে একটি জরিপ পরিচালনার কথা ভাবছেন। তাহলে গোহত্যা বন্ধে আমেরিকায় নতুন একটি বিতর্ক দেখা যেতে পারে খুব শিগ্রই !
বিস্তারিত দেখুন : Nearly Half of Americans Want to Ban Slaughterhouses
VegNews Magazine   অবলম্বনে  লেখাটি প্রকাশিত।

2 comments:

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box