অমর্ত্যসেনকে কিছু জিজ্ঞাসা ... - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Thursday, November 15, 2018

অমর্ত্যসেনকে কিছু জিজ্ঞাসা ...


অমর্ত্য সেনকে কিছু জিজ্ঞাসা:

রাতের আঁধারে আপনার একবস্ত্রে ঢাকা থেকে কলকাতা পাড়ি দেয়ার ইতিহাস আর তুলতে চাইনা।কিন্তু কিছু প্রশ্ন না করে পারছি না ।
১. ভারতে মুসলমানদের কিছু হলে আপনাকে বই লিখতে দেখা যায়। বক্তৃতা দিয়ে বিশ্ব কাঁপাতে দেখা যায়। কিন্তু একই ভারতে যখন হিন্দুদের তীর্থযাত্রায় জঙ্গি হামলা হয় বা মন্দির ভাঙ্গে অথবা মুসলমানরা হিন্দুদের বাড়ি-ব্যবসা প্রতিষ্ঠান এমনকি থানা পুড়িয়ে দেয় তখন আপনি কোথায় থাকেন ?
২. নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপনাকে বেশ সক্রিয় হতে দেয়া যায়। কিন্তু আপনি যেখানে পার্নামেন্টলি বসবাস করেন সেই আমেরিকার স্বঘোষিত এবং বিশ্বস্বীকৃত মুসলিম বিদ্বেষী ডোনাল্ড ট্রাম্প

সম্পর্কে আপনি নিশ্চুপ কেন ?
৩. আমেরিকায় ইদানিং মুসলিম এবং ভারতীয়দের উপর হামলার ঘটনা ঘটছে। আপনি

কি গর্তে লুকিয়ে আছেন ?
৪. ব্রিটেনে মুসলিমদের উপর হামলার ঘটনা বেড়েছে। সম্প্রতি বাংলাদেশের ক্রিকেটার তামিমের স্ত্রীর উপর হামলার ঘটনায় তিনি সপরিবারে কাউন্টি খেলা ছেড়ে দেশে ফিরেছেন। আপনি নিশ্চুপ কেন? সরব হলে নোবেল প্রাইজ চলে যাওয়ার ভয়ে ?
৫. ভারতে আপনাকে হিউমান রাইটস নিয়ে বেশ সরব দেখা যায়।আপনি তো একজন ইন্টারন্যাশনাল ব্যক্তিত্ব। তাহলে আপনাকে মিডল ইস্ট যেখানে কখনোই হিউমান রাইটস ছিল না বা আজো নেই তা নিয়ে একটি বাক্য খরচ করতে দেখা যায় না কেন ?  পেট্রোডলার কমে যাওয়ার ভয় ?
৬ .আপনি ভারতের মুসলমানদের নিয়ে মহাসরব। কিন্তু আপনার জন্মস্থানে (বাংলাদেশে) হিন্দু নির্যাতন নিয়ে কখনোই মুখ খোলেননি কেন ? চাপাতির ভয় পান ?বলুনতো যে ব্যক্তি জন্মভূমিকে অস্বীকার করে তাকে কি বলা যায় ?
 


1 comment:

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box