আয়ুর্বেদিক চিকিৎসায় করোনা ভাইরাস থেকে সেরে উঠলেন প্রিন্স চার্লস ! - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Sunday, April 5, 2020

আয়ুর্বেদিক চিকিৎসায় করোনা ভাইরাস থেকে সেরে উঠলেন প্রিন্স চার্লস !

আয়ুর্বেদিক চিকিৎসায় করোনা ভাইরাস থেকে সেরে উঠলেন প্রিন্স চার্লস বলে একটি খবর প্রকাশ করেছে  ইন্ডিয়ান এক্সপ্রেস। খবরে বলা হয় -
আয়ুর্বেদিক ঔষধ ব্রিটিশ দ্বিতীয় প্রিন্স চার্লসকে করোনা ভাইরাস নিরাময়ে সহায়তা করেছে।কেন্দ্রীয় রাজ্য (ইউনিয়ন) প্রতিমন্ত্রী শ্রীপাদ আয়ুশ নায়েক বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে বলেছেন, এই পুনরুদ্ধার কেবল "হাজার বছর ধরে চলে আসা আমাদের পুরানোচিকিৎসা পদ্ধতিকে  বৈধতা দেয়"। নায়েক বলেছিলেন যে তিনি আত্মবিশ্বাসের সাথে তা বলতে পারেন।কারণ তিনি বেঙ্গালুরুতে একটি আয়ুর্বেদ রিসর্ট চালাচ্ছেন এমন একজন ডাক্তারের কাছ থেকে তাঁর ফোন পেয়েছেন।

“আমি ডাঃ আইজাক মাথাইয়ের ফোন পেয়েছি, যিনি বেঙ্গালুরুতে সৌক্য আয়ুর্বেদ রিসর্ট পরিচালনা করেন। তিনি আমাকে বলেছিলেন যে আয়ুর্বেদ এবং হোমিওপ্যাথির মাধ্যমে প্রিন্স চার্লসের চিকিত্সা সফল হয়েছে। এই সিস্টেম কীভাবে কাজ করতে পারে এটি তার একটি উদাহরণ,” নায়েক বলেছিলেন।
গোয়ায় জন্ম নেয়া নায়েক "সরকার কর্তৃক গৃহীত ব্যবস্থা" সম্পর্কে গণমাধ্যমকে সম্বোধন করার সুযোগ নিয়েছিলেন এবং ভারতকে "ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সক্ষম হওয়া প্রথম দেশ" বলে প্রশংসা করেছিল এবং স্বল্প সংখ্যক করোনা আক্রান্তকে ইতিবাচক ঘটনাবলে উল্লেখ করেন।

নায়েক যোগ করেছেন যে তিনি এখন কেন্দ্রীয় সরকারকে বিকল্প ওষুধ দিয়ে ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিত্সার জন্য মন্ত্রককে একটি সুযোগ দেওয়ার জন্য বলেছেন। “এই স্ট্রিমগুলি সফল হয়েছে। অতীতে তারা এ জাতীয় ভাইরাসের চিকিৎসা করেছে। এদের মধ্যে আয়ুর্বেদ, ইউনানী, হোমিওপ্যাথি — সকলেরই নিজস্ব সিস্টেম রয়েছে। আমরা তাদের বিষয়ে কয়েকটি পরামর্শ জারি করেছি,” তিনি বলেছিলেন। "কারণ এটি বৈজ্ঞানিকভাবে বৈধতাপ্রাপ্ত হয়নি তার অর্থ এই নয় যে এই স্ট্রিমগুলিতে ঔষধ অস্তিত্ব নেই। এটি কেবল এটি বৈধকরণের প্রশ্ন," নায়েক বলেছেন, একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে, এবং এটি কার্যকর করার জন্য একটি টাস্কফোর্সকে একটি সূত্র দেওয়া হয়েছে।"


দিনের পর দিন এক আধিকারিক ব্রিফিংয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ট আয়ুর্বেদের প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার পদ্ধতিও শেয়ার করেন। “যোগ ব্যায়াম করুন এবং ধ্যান করুন। এটি বর্ণ ও বর্ণ নির্বিশেষে সকলে করুন।হলদি, জিরা, ধনিয়া, রসুন খান,” তিনি যোগ করেন। সাওয়ান্ত বলেছিলেন মুখ্যমন্ত্রী হওয়ার মতো দক্ষতায় তিনি আয়ুর্বেদের অনুশীলনকারী ডাক্তারদের "রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য প্যাকেজ তৈরি করতে এবং ন্যূনতম হারে বিক্রি করতে" বলেছেন।তিনি আরও যোগ করেছেন, "পরের তিন মাস আপনি এগুলির সুবিধা দেখতে পাবেন।"
উল্লেখ্য কিছু আগে প্রিন্স চার্লস এক অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথীদের সাথে হ্যান্ডশেক করতে অস্বীকার করেন এবং হ্যান্ডশেকের পরিবর্তে তিনি সকলকে নমস্কার জানান। করোনা ভাইরাস থেকে বাঁচতে তার এই নমস্কার বিশ্বব্যাপী ভাইরাল হয়।

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box