দশ হাজারের বেশি মুসলিম অভিবাসীকে মাইনাস তাপমাত্রায় ল্যাংটা করে পিটিয়ে বের করে দিয়েছে গ্রীস - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Saturday, March 7, 2020

দশ হাজারের বেশি মুসলিম অভিবাসীকে মাইনাস তাপমাত্রায় ল্যাংটা করে পিটিয়ে বের করে দিয়েছে গ্রীস

সকলে ভারতের  নতুন নাগরিক আইন নিয়ে খুবই সরব। কিন্তু গতকাল গ্রিসে কি ঘটল ? গ্রীস   দশ হাজারের ( ১০,০০০)  বেশি মুসলিম অভিবাসীকে মাইনাস তাপমাত্রায় ল্যাংটা করে পিটিয়ে বের করে দিয়েছে সেদেশ থেকে।গ্রিসের পুলিশ


  অভিবাসীদের  গায়ে থাকা জ্যাকেট খুলে পুড়িয়ে দিয়েছে বলে জানা যাচ্ছে।মুসলিম অভিবাসীরা প্রচন্ড শীতে বনভূমিতে কাঠ জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। অনেকের পিঠে পিটানোর রক্তিম দাগ দেখা যাচ্ছে।

গতকাল তোলা মজাদার চিত্রগুলি দেখা যাচ্ছে যে উত্তর-পশ্চিম তুরস্কের এভ্রোস নদীর ওপারে অভিযান চালানোর চেষ্টা করার পরে তারা একসাথে ঝাঁপিয়ে পড়ার কারণে কিছু অভিবাসী তাদের চারপাশে নিজের হাত জড়িয়ে রেখেছে নিজেকে গরম রাখার জন্যে।

অন্য একটি ছবিতে দেখা যাচ্ছে যে একজন পুরুষ শরণার্থী তাঁর জ্যাকেটটি নীচে নেওয়ার জন্য তার পিঠে নৃশংস আঘাতগুলি প্রকাশ করছে। সিরিয়া, মধ্য প্রাচ্যের অন্যান্য রাজ্য এবং আফগানিস্তান থেকে আসা ১০,০০০ এরও বেশি মুসলিম অভিবাসী পশ্চিম ইউরোপে যাওয়ার আশায় গ্রীক সীমান্তে জড়ো হয়েছে।

 তুরস্কের পক্ষ থেকে বলা হয়েছে তারা ইউরোপীয় ইউনিয়নের সহায়তার বিনিময়ে কয়েক লক্ষ অভিবাসীকে তার মাটিতে রাখার জন্য ইউরোপীয় ইউনিয়নের সাথে 2016 সালের চুক্তিটি আর সমর্থন করবে না বলে পরিস্থিতি দেখা দিয়েছে।

তবে ডাচ পররাষ্ট্রমন্ত্রী স্টিফ ব্লক বলেছেন যে তিনি এখন তুরস্কের জন্য আরও বেশি সহায়তার বিরোধিতা করে বলেছিলেন: 'চাপের মধ্যে বেশি অর্থের বিনিময়ে রাজি হয়ে তুরস্ক যে চাপ প্রয়োগ করছে তার প্রতি আমাদের প্রতিক্রিয়া দেখা উচিত নয়।' গ্রীক পররাষ্ট্রমন্ত্রী নিকোস দেন্ডিয়াস পরিস্থিতি নিয়ে বলেছিলেন সভায় সীমানা নিয়েও আলোচনা করা হবে।
 এর আগে সমুদ্র পথে মুসলিম অভিবাসী ঠেকাতে গ্রীসে অভিবাসীদের বোটে বৃষ্টির মতো গুলি বর্ষণ করে। দুঃখজনকভাবে দশ হাজারের বেশি গরিব মুসলিম অভিবাসীকে পিঠিয়ে বের করে দেয়া হলো কিন্তু কোন মুসলমান দেশ প্রতিক্রিয়া দেখালো না। বাংলাদেশে কোন মিছিল দেখা গেলো না। কিন্তু ভারতের অবৈধ্য অভিবাসীদের জন্য লাগাতার জ্বালাও পোড়াও চলছে।
 সৌজন্যে: Metro

No comments:

Post a Comment

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box