"মসজিদ নির্মান করা যাবে না" ইসলামকে শয়তানের সাথে তুলনা করে অস্বীকৃতি স্লোভাকিয়ায় - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Monday, December 2, 2019

"মসজিদ নির্মান করা যাবে না" ইসলামকে শয়তানের সাথে তুলনা করে অস্বীকৃতি স্লোভাকিয়ায়

স্লোভাকিয়া সম্পূর্ণরূপে ইসলামকে প্রত্যাখ্যান করেছে এবং এককভাবে কোম মসজিদ নির্মাণের ও অনুমতি দেয় না। এর আগেও মসজিদ নির্মাণেরচেষ্টাগুলি রাজনীতিবিদরা থামিয়ে দিয়েছিলেন।

দেশটি ইসলামকে একটি ধর্ম হিসাবে স্বীকৃতি দেয় না এবং যদিও প্রায় ৫০ হাজারের বেশি  মুসলিম বাসিন্দা রয়েছে।  স্কুলে ইসলাম পড়ানো যাবে না এবং দেশে বসবাসরত প্রায় ৫০ হাজার ইউরোপীয় মুসলমানকে সরকারীভাবে স্বীকৃতি দেয়াতেও ব্যান রয়েছে স্লোভাকিতায়।( সেখানে মুসলিম রা জনসংখ্যার মাত্র 0.1% উপস্থাপন করে।)


সরকারীভাবে স্বীকৃতি না পাওয়া মুসলমানদের জন্য বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। অন্যান্য বিষয়গুলির মধ্যে তাদের আনুষ্ঠানিক ধর্মীয় নেতা থাকার অনুমতি নেই, মুসলিম বিবাহ উদযাপন করতে বা রাষ্ট্রের পক্ষ থেকে আর্থিক অবদান গ্রহণের অনুমতি নেই, যদিও অন্য 18 টি স্বীকৃত ধর্মের(খ্রিস্টান,হিন্দু, বৌদ্ধ ইত্যাদি)অধিকার রয়েছে।

‘ইসলামীকরণ কাবাব দিয়ে শুরু হয় এবং ইতিমধ্যে ব্রাটিস্লাভাতে শুরু হয়েছে। সুতরাং, 5 থেকে 10 বছরে এটি কী ভয়ানক হতে পারে তা বুঝতে পারছেন নিশ্চই? ’বলেছিলেন সাংসদ আন্দ্রেজ ডাঙ্কো।

‘সমস্ত ইউরোপীয়, খ্রিস্টান বা এমনকি নাস্তিকরা শয়তানী পেডোফিল শয়তানের এই সৃষ্টিকে ভয় করে,’ অন্য এক  MP সমালোচককেও ইসলামের বিরুদ্ধে গর্জে উঠতে দেখা যায়।

টিআরটি অনুসারে, ২০১৫ সালের আশ্রয় এর প্রসঙ্গে দেশটির মুসলমানদের জন্য পরিস্থিতি আরও জটিল ছিল। এরপরে স্লোভাকিয়া অভিবাসীদের গ্রহণ না করার জন্য মসজিদের অনুপস্থিতির আহ্বান জানিয়েছিল। বিভিন্ন টিভি চ্যানেল দাবি করেছে যে স্লোভাকিয়া মসজিদ নির্মাণ নিষিদ্ধ করে ইউরোপীয় মানবাধিকার আইন লঙ্ঘন করছে।যদিও এতে স্লোভাকিয়া সরকার বিন্দুমাত্র কর্নপাত করেনি।

( TRT NEWS)

1 comment:

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box