আমেরিকান সংসদে হিন্দুরা তৃতীয় অবস্থানে। - UHC বাংলা

UHC বাংলা

...মুক্ত চিন্তায় বিশ্বাসী একটি গ্লোবাল বাংলা প্লাটফর্ম!

ব্রেকিং নিউজ

Home Top Ad

Thursday, January 3, 2019

আমেরিকান সংসদে হিন্দুরা তৃতীয় অবস্থানে।


গত সপ্তাহে বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলো। নির্বাচন শেষ হতে না হতেই শুরু হয়েছে হিন্দুদের বাড়িতে অগ্নি সংযোগ। বাংলাদেশের চিত্র এ রকম ভয়ানক হলেও আমেরিকার চিত্র ভিন্ন।
মাত্র কয়েক মাস আগে আমেরিকার মিডটার্ম নির্বাচন হয়েছে। সেই নির্বাচনে ট্রাম্পের দল- রিপাবলিকান  হেরেছে। জিতেছে ডেমোক্রাট।সেই সাথে জয় হয়েছে হিন্দুদেরও।



এই প্রথম বারের মতো আমেরিকান কংগ্রেসে চার জন হিন্দু মেম্বার নির্বাচিত হয়েছেন। তারা হলেন : ১. তুলসী গাব্বার্ড (হাওয়াই রাজ্য থেকে - ডেমোক্র্যাট ) ২. প্রমীলা জয়পাল ( ওয়াশিন্টন রাজ্য থেকে - ডেমোক্র্যাট) ৩. রাজা কৃষ্ণমূর্তি (ইলিনয়েস রাজ্য থেকে - ডেমোক্র্যাট) এবং ৪. রাও খান্না ( ক্যালিফোর্নিয়া রাজ্য থেকে - ডেমোক্র্যাট)।


ধর্মীয় বিচারে হিন্দুরা আমেরিকান কংগ্রেসে তৃতীয় অবস্থানে আছে। সবচেয়ে বেশি আছে ক্রিস্টিয়ান এবং দ্বিতীয় অবস্থানে ইহুদিরা। এই চার জনের মধ্যে তুলসী গাব্বার্ড অনেক আগে থেকে হাওয়াই রাজ্যের কংগ্রেস ওম্যান। বাকি তিন জন এই প্রথম বারের মতো কংগ্রেসে নির্বাচিত হয়েছেন।


 গুঞ্জন শোনা যাচ্ছে তুলসী গাব্বার্ড আগামী ২০২০ সালে আমেরিকার প্রেসিডেন্ট পদের জন্য ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন। আমেরিকার বিখ্যাত ABC নিউজ অনুসারে, সদ্য সমাপ্ত মিডটার্ম নির্বাচনে সারা দেশে ১০০ জনের বেশি হিন্দু প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছিলেন যা অবাক করার মতো।বলে রাখা ভালো গত ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ভারতীয় বংশোভূত ববি জিন্দাল লড়াই করেছিলেন। কিন্তু শেষ অবধি তিনি নিজেকে প্রত্যাহার করে নিয়েছিলেন। ববি জিন্দাল লুসিয়ানা রাজ্যের গভর্ণর ছিলেন।


 উল্লেখ্য যে আমেরিকায় হিন্দুর সংখ্যা ক্রমাগত বাড়ছে। কিন্তু অবাক করার বিষয় যে সেখানে নন-ভারতীয় হিন্দুর সংখ্যা বেশি হারে বাড়ছে। এদের মধ্যে রয়েছে নবাগত শ্বেতাঙ্গ, ইউরোপিয়ান, স্পেনিশ ও ক্যারিবিয়ান হিন্দু। বলা বাহুল্য আমেরিকায় হিন্দুরা শিক্ষা ও অর্থনীতিতে প্রথম স্থানে রয়েছে

16 comments:

  1. নৃপেন চেরীJanuary 3, 2019 at 10:06 AM

    গুড নিউজ। জয় শ্রীরাম।

    ReplyDelete
  2. ভাল লাগল‌ সবাই মিলে আর কাজ করতে হবে

    ReplyDelete
  3. সমীর রাহাJanuary 3, 2019 at 10:35 AM

    এতো আনন্দের সংবাদ আমাদের দেশের কোন পত্রিকা দেয় না। এমনকি বিবিসি বাংলাও দেয় না। কিন্তু মুসলমানদের কিছু হলে সেকেন্ডের মধ্যে বিবিসি বাংলার হেডলাইন হয়।

    ReplyDelete
  4. Replies
    1. You are always welcome. You might find some good stuff in this blog. Please visit this blog.

      Delete
  5. Really happy to read it. Thanks.

    ReplyDelete
    Replies
    1. You are always welcome. You might find some good stuff in this blog. Please visit this blog.

      Delete
  6. iskcon is good work for hindus comunity

    ReplyDelete
  7. এটা আনন্দ সংবাদ আমাদের সকলের জন্য
    একদিন আমরা পৃথিবীর সব দেশে রাজত্ব করব

    ReplyDelete
  8. শুধু সংসদে নয়, আমেরিকায় হিন্দুরা শিক্ষা ক্ষেত্রে প্রথম, অর্থনীতিতেও প্রথম। তার মানে আমেরিকায় হিন্দুরা সবচেয়ে বেশি শিক্ষিত ও ধনী।

    ReplyDelete

পোস্টটি ভালো লাগলে কমেন্ট করুন। আপনার কোন তথ্য সংরক্ষণ বা প্রকাশ করা হবে না। আপনি Anonymous বা পরিচয় গোপন করেও কমেন্ট করতে পারেন।

অন্যান্য

Post Bottom Ad

আকর্ষণীয় পোস্ট

code-box